kalerkantho

বৃহস্পতিবার । ১৮ অগ্রহায়ণ ১৪২৭। ৩ ডিসেম্বর ২০২০। ১৭ রবিউস সানি ১৪৪২

ক্রিকেটারদের বেতন কাটল বিশ্বের অন্যতম ধনী বোর্ড

অনলাইন ডেস্ক   

২৩ অক্টোবর, ২০২০ ২০:১৩ | পড়া যাবে ২ মিনিটে



ক্রিকেটারদের বেতন কাটল বিশ্বের অন্যতম ধনী বোর্ড

করোনার কারণে বিশ্বের ক্রিকেট বোর্ডগুলো মহা সমস্যায় পড়েছে। খেলোয়াড়-স্টাফদের বেতন ও পরিচালনার ব্যয় মেটাতে হিমশিম খেতে হচ্ছে। অনেক বোর্ডই ক্রিকেটারদের বেতন কাঁটছাট করতে বাধ্য হচ্ছে্ সে তালিকায় এবার নাম লেখাল বিশ্বের অন্যতম ধনী ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। আগামী এক বছর ১৫ শতাংশ পারিশ্রমিক কাটার প্রস্তাবে সম্মতি দিয়েছেন জো রুট, ইয়োইন মরগ্যানরা।

মহামারীর মাঝে এই ইংল্যান্ডের মাঠেই পুনরায় আন্তর্জাতিক ক্রিকেট ফিরেছে। বায়ো সুরক্ষিত পরিবেশে একের পর এক সিরিজ আয়োজন করে গেছে ইংলিশরা। এরপরেও ইসিবির গভর্নিং বডি কমপক্ষে ১০ কোটি ৬ লাখ পাউন্ড ক্ষতির কথা  নিশ্চিত করেছে। সামনে এই ক্ষতির পরিমাণ আরও বাড়তে পারে। আর্থিক এই ক্ষতি কিছুটা পুষিয়ে নিতে ৬২ জন কর্মীকে এরই মধ্যে ছাঁটাইয়ের ঘোষণা দিয়েছে ইসিবি। একই কারণে ইংলিশ ক্রিকেটারদের বেতনও কর্তন করা হচ্ছে।

ইসিবির সঙ্গে টিম ইংল্যান্ড প্লেয়ার পার্টনারশিপের (টিইপিপি) সমঝোতায় বেতন কর্তনের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। ক্রিকেটাররাও এতে সম্মতি দিয়েছে। এর আগেও ইংলিশ গ্রীষ্মের শুরুতে ইংল্যান্ডে ক্রিকেট বোর্ডকে ৫ লাখ পাউন্ড অনুদান দিয়েছিল ক্রিকেটাররা। গত ৩০ সেপ্টেম্বর চার ক্যাটাগরিতে কেন্দ্রীয় চুক্তির ২৩ জন ক্রিকেটারের নাম প্রকাশ করেছে ইসিবি। আগামী ১ বছর এই ক্রিকেটারদের বেতনের ১৫ শতাংশ কাটা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা