kalerkantho

বৃহস্পতিবার । ১৮ অগ্রহায়ণ ১৪২৭। ৩ ডিসেম্বর ২০২০। ১৭ রবিউস সানি ১৪৪২

আইপিএলে অধিনায়কদের মাথায় কেন দুটি টুপি?

অনলাইন ডেস্ক   

২৩ অক্টোবর, ২০২০ ১৭:২৬ | পড়া যাবে ২ মিনিটে



আইপিএলে অধিনায়কদের মাথায় কেন দুটি টুপি?

সংযুক্ত আরব আমিরাতে চলমান আইপিএলের মাঝে একটা বিস্ময়কর ব্যাপার অনেকেরই নজরে এসেছে। সব দলের অধিনায়কদেরই দেখা যাচ্ছে মাথায় দুটি করে টুপি নিয়ে ঘুরছেন। যা অবাক করেছে ক্রিকেটপ্রেমীদের। কী কারণে তারা এই কাজ করছেন, ক্রিকেট সমর্থকরা সেটা ভেবেই পাচ্ছেন না। জানা গেছে, আসলে এটি কোভিড সংক্রান্ত নিয়মের একটি অংশ। কিছু নতুন নিয়ম সংযোজন হওয়াতেই অদ্ভুত ঘটনা প্রত্যক্ষ করছেন ক্রীড়াপ্রেমীরা।

আইসিসির পক্ষ থেকে কোভিড সংক্রান্ত একগুচ্ছ নতুন নিয়ম ঘোষণা করা হয়েছে। অন ফিল্ড প্রটোকলের একটি হলো, কোনোরকম শারীরিক সংস্পর্শে আসা যাবে না। টুপি, তোয়ালে, সানগ্লাসের মতো বস্তুও আগের মতো আম্পায়ারের কাছে জমা রাখা যাবে না। এই নিয়মের জন্যই ক্রিকেটাররা তাদের টুপি, সানগ্লাস আম্পায়ারের কাছে আগের মতো আর জমা রাখতে পারেন না। এর পরিবর্তে বোলাররা বোলিংয়ে যাও্য়ার আগে সতীর্থদের কাছে এই জিনিস জমা রাখেন।

গত মাসেই অস্ট্রেলীয় ক্যাপ্টেন ফিঞ্চ এবং ইংরেজ অধিনায়ক ইয়ন মরগ্যাকে দ্বিপাক্ষিক সিরিজে দেখা যায় একসঙ্গে ২টি, আবার কখনো ৩টি টুপি মাথায় চড়িয়েছেন। একইভাবে বুধবার ব্যাঙ্গালুরুর বিপক্ষে ম্যাচে নাইট রাইডার্স অধিনায়ক মরগ্যাকে দেখা ২টি করে টুপি পরে থাকতে দেখা যায়। করোনা এসে বদলে দিয়েছে অনেক কিছু। এমনকী বিজয় কিংবা উইকেট প্রাপ্তি উদযাপনের সময় কোনোরকম শারীরিক সংস্পর্শ ছাড়াই সেলিব্রেট করছেন ক্রিকেটাররা।

মন্তব্য



সাতদিনের সেরা