kalerkantho

সোমবার । ৮ অগ্রহায়ণ ১৪২৭। ২৩ নভেম্বর ২০২০। ৭ রবিউস সানি ১৪৪২

আইপিএলে মোহাম্মদ সিরাজের বিরল কীর্তি!

অনলাইন ডেস্ক   

২২ অক্টোবর, ২০২০ ১৩:১৬ | পড়া যাবে ২ মিনিটে



আইপিএলে মোহাম্মদ সিরাজের বিরল কীর্তি!

ছবি: মোহাম্মদ সিরাজ।

আইপিএলে বিরল কীর্তি গড়লেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বোলার মোহাম্মদ সিরাজ। যেটাকে অবিশ্বাস্য, অকল্পনীয়, অভাবনীয় কিংবা অসাধারণ- কোনো বিশেষণেই যেনো বিশেষায়িত করা সম্ভব নয়। বুধবার রাতে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে নিজের চার ওভারের স্পেলে ২ মেডেনসহ মাত্র ৮ রান খরচায় ৩ উইকেট নিয়েছেন সিরাজ!

এর মধ্যে একটা সময় সিরাজের বোলিং স্পেল ছিল ২-২-০-৩! অর্থাৎ দুই ওভারে কোনো রান না দিয়ে ৩ উইকেট। পরের দুই ওভারে কোনো উইকেট না পেলেও ৮ রানের বেশি খরচ করেননি রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর ২৬ বছর বয়সী এই তরুণ। খোদ ব্যাঙ্গালুরু ম্যানেজমেন্টও হয়তো এতটা আশা করেনি সিরাজের কাছ থেকে।

ইনিংসের দ্বিতীয় ওভারে বল করতে এসে পরপর দুটি উইকেট তুলে নেন সিরাজ। প্রথমে রাহুল ত্রিপাঠী এবং পরের বলেই নীতিশ রানাকে সাজঘরে ফেরান তিনি। এই ওভারে কোনো রান দেননি সিরাজ। এরপর নিজের দ্বিতীয় ওভারে বোলিং করতে এসে তৃতীয় বলেই ফের টম ব্যান্টনকে আউট করেন সিরাজ। এই ওভারেও কোনো রান দেননি তিনি।

বল হতে প্রথম দুই ওভারে কোনো রান দেননি সিরাজ। পাওয়ার প্লে-তে প্রথম দুই ওভার মেডেন, সঙ্গে তিন উইকেট। আইপিএলের ইতিহাসে এই নজির আর কোনো বোলারের নেই।

এদিন ৪ ওভার বল করে দুটি মেডেন দিয়ে ৮ রান দিয়ে ৩ উইকেট নেন সিরাজ। কলকাতাকে ৮৪ রানে বেঁধে রেখে ৮ উইকেটে জয় তুলে নেয় বেঙ্গালুরু। ম্যাচের সেরাও হয়েছেন সিরাজ।

মন্তব্য



সাতদিনের সেরা