kalerkantho

বুধবার । ১০ অগ্রহায়ণ ১৪২৭। ২৫ নভেম্বর ২০২০। ৯ রবিউস সানি ১৪৪২

৩ গোল করেও হেরেছে রিয়াল, দুই গোলে শাখতারের জয়োল্লাস!

অনলাইন ডেস্ক   

২২ অক্টোবর, ২০২০ ০৯:০৭ | পড়া যাবে ৩ মিনিটে



৩ গোল করেও হেরেছে রিয়াল, দুই গোলে শাখতারের জয়োল্লাস!

ছবি: ঘরের মাঠে পরাজয়ের পর মুষড়ে পড়েছেন রিয়ালের খেলোয়াড়রা, উল্লাসিত দোনেৎস্ক।

চ্যাম্পিয়নস লিগের নতুন মৌসুমের প্রথম দিন প্রত্যাশিত জয় পেয়েছিল বড় দলগুলো। কিন্তু দ্বিতীয় দিনই হোঁচট খেলো টুর্নামেন্টের ইতিহাসের রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। ইউক্রেনের ক্লাব শাখতার দোনেৎস্কের বিপক্ষে নিজেদের ঘরের মাঠেই জিদানের শিষ্যরা হেরে গেছে ২-৩ গোলের ব্যবধানে।

অথচ ম্যাচে রিয়ালের খেলোয়াড়রাই করেছেন তিনটি গোল, শাখতারের খেলোয়াড়দের পা থেকে এসেছে দুইটি গোল। কিন্তু ম্যাচ শেষে জয়ীর হাসি শাখতারের মুখেই, কেননা রিয়ালের স্প্যানিশ ডিফেন্ডার রাফায়েল ভারানে গোল করেছেন নিজেদের জালে। এই আত্মঘাতী গোলের মাশুল দিয়েই শেষপর্যন্ত ম্যাচটি হারতে হয়েছে রিয়ালকে।

বুধবার রাতের ম্যাচে প্রথমার্ধেই ৩-০ গোলে এগিয়ে গিয়েছিল শাখতার। বিবর্ণ রিয়ালের সামনে উজ্জীবিত শাখতার দ্বিতীয়ার্ধে আরও কয়টি গোল করবে, তা নিয়েই চলছিল আলোচনা। তবে দ্বিতীয়ার্ধে দারুণভাবে ঘুরে দাঁড়ায় রিয়াল, পাঁচ মিনিটের ব্যবধানে শোধ করে দেয় দুইটি গোল। কিন্তু এরপর আর গোল না পাওয়ায় মাঠ ছাড়তে হয়েছে পরাজয়ের গ্লানি নিয়ে।

ইনজুরি ও অসুস্থতার কারণে শাখতারের নিয়মিত একাদশের খেলোয়াড়দের অনেকে ছিলেন না ম্যাচটিতে। প্রায় পুরো নতুন এক দল নিয়েই নামতে হয় তাদের। যেখানে একাদশের আট জনের বয়স ছিল ২৩ বা তার কম। এর মধ্যে অভিষেক ছিলো ১৯ বছর বয়সী গোলরক্ষক ত্রুবিন ও দুই ডিফেন্ডারের। অনভিজ্ঞ এই দল নিয়েই রিয়ালকে হারিয়ে দিয়েছে শাখতার।

ম্যাচের ২৯ মিনিটের সময় প্রথম গোলটি করে অতিথিরা। ডিফেন্ডার কোরিয়েনকোর সাজিয়ে দেয়া বলে নিখুঁত ফিনিশিং দেন ফরোয়ার্ড লাইনের খেলোয়াড় তেতে। এর মিনিট চারেক পর একটি গোল উপহার পায় তারা। এবার জোরালো শট নেন তেতে, সেটি ফিরিয়ে দেন রিয়াল গোলরক্ষক। কিন্তু বিপদমুক্ত করতে গিয়ে বল উল্টো জালে ঢুকিয়ে দেন রিয়াল ডিফেন্ডার ভারানে।

মাত্র ৩৩ মিনিটের মধ্যেই দুই গোলে এগিয়ে যাওয়া শাখতার যেনো পেয়ে যায় বাড়তি সাহস। যার সুবাদে বাড়িয়ে দেয় আক্রমণের ধার। ফলও পায় হাতেনাতে। প্রথমার্ধের বিরতির আগে দিয়ে রিয়ালের জালে তৃতীয় গোলটি করেন শাখতারের ইসরায়েলি ফরোয়ার্ড ম্যানর সলোমন।

প্রথমার্ধের তুলনায় দ্বিতীয়ার্ধে বেশ সাজানো ফুটবল খেলে রিয়াল। ম্যাচের ৫৪ মিনিটের সময় তারা ফিরিয়ে দেয় একটি গোল। প্রায় ত্রিশ গজ থেকে দূরপাল্লার শটে স্কোরলাইন ১-৩ করেন তারকা মিডফিল্ডার লুকা মদ্রিচ। এর পাঁচ মিনিট পরে প্রতিপক্ষের ভুলে পাওয়া বলে লক্ষ্যভেদ করেন মাত্রই মাঠে নামা ভিনিসিয়াস জুনিয়র।

ম্যাচের শেষ বাঁশি বাজার ঠিক আগে দিয়ে সমতাসূচক গোল পেয়েই গেছিল রিয়াল মাদ্রিদ। ফেদে ভালভার্দে বল জালেও জড়িয়েছিলেন। কিন্তু ভিনিসিয়াস জুনিয়র গোলরক্ষকের দৃষ্টিসীমা বরাবর দাঁড়িয়ে থাকায় ভিএআরের সাহায্য নিয়ে সেই গোলটি বাতিল করা হয়। ফলে পরাজয় নিয়েই মাঠ ছাড়ে রিয়াল।

মন্তব্য



সাতদিনের সেরা