kalerkantho

শুক্রবার । ১২ অগ্রহায়ণ ১৪২৭। ২৭ নভেম্বর ২০২০। ১১ রবিউস সানি ১৪৪২

ইতিহাসের প্রথম 'করোনা বদলি' দেখল ক্রিকেট

অনলাইন ডেস্ক   

২০ অক্টোবর, ২০২০ ১৮:১১ | পড়া যাবে ২ মিনিটে



ইতিহাসের প্রথম 'করোনা বদলি' দেখল ক্রিকেট

গত অ্যাশেজে ইতিহাসের প্রথম 'কনকাশন সাব' দেখেছে ক্রিকেট বিশ্ব। তিনি ছিলেন অস্ট্রেলিয়ার মার্নাস লাবুশানে। এবার ক্রিকেটে দেখা গেল ইতিহাসের প্রথম 'করোনা বদলি'। এই প্রাণঘাতী ভাইরাস এসে বিশ্বের অনেককিছু পাল্টে দিয়েছে। মাঠে নেই দর্শক, বলে থুতু লাগানো নিষেধ আর করোনা বদলি। এবার প্রথম ক্রিকেটার হিসেবে 'করোনা বদলি' হয়ে ইতিহাসে ঢুকে গেলেন নিউজিল্যান্ডের প্রথম শ্রেণির ক্রিকেটার বেন লিস্টার। প্লাঙ্কেট শিল্ডের মঞ্চে একটি ৪ দিনের ম্যাচে ঘটেছে এই ঘটনা।

টুর্নামেন্টের আজকের ম্যাচে ওটাগোর মুখোমুখি হয়েছে অকল্যান্ড। ম্যাচের  আগে অল-রাউন্ডার মার্ক চাপম্যান অসুস্থতা বোধ করা সত্ত্বেও তাকে একাদশে রেখে দল গঠন করেছিল অকল্যান্ড। পরে তার কোভিড-১৯ পরীক্ষা করানো হয়। এই পরিস্থিতিতে চাপম্যানের বদলি হিসেবে মাঠে নামানো হয় বেন লিস্টারকে। এর মধ্য দিয়ে প্লাঙ্কেট শিল্ড প্রথম টুর্নামেন্ট হিসেবে 'করোনা বদলি' মাঠে নামিয়ে ইতিহাস গড়ে ফেলল।

আইসিসি গত জুনে করোনা বদলির নিয়ম চালু করে। কোনো ক্রিকেটারের মাঝে ভাইরাসে আক্রান্ত হওয়ার লক্ষণ প্রকাশ পেলে তার বদলি নামানো যাবে। এক্ষেত্রে ব্যাটসম্যানের বদলে ব্যাটসম্যান আর বোলারের বদলে বোলার নামাতে হবে। বিষয়টি নিয়ে টুইটারে অকল্যান্ড ক্রিকেটের পক্ষ থেকে লেখা হয়, '৫২৪তম ক্রিকেটার হিসেবে প্রথম শ্রেণিতে অভিষেক ঘটল ওলি প্রিঙ্গলের। মার্ক চাপম্যানের কোভিড-১৯ বদলি হয়ে মাঠে নামছেন বেন লিষ্টার। গতকাল অসুস্থতাবোধ করায় চাপম্যানকে পরীক্ষার ফলের জন্য অপেক্ষা করতে হবে।'

মন্তব্য



সাতদিনের সেরা