kalerkantho

বুধবার । ১০ অগ্রহায়ণ ১৪২৭। ২৫ নভেম্বর ২০২০। ৯ রবিউস সানি ১৪৪২

ইতালির ফুটবলে রোনালদোর চেয়েও যার প্রভাব বেশি

অনলাইন ডেস্ক   

২০ অক্টোবর, ২০২০ ১৫:২২ | পড়া যাবে ২ মিনিটে



ইতালির ফুটবলে রোনালদোর চেয়েও যার প্রভাব বেশি

বিশ্বের শীর্ষ দুই ফুটবল তারকার একজন ক্রিশ্চিয়ানো রোনালদো খেলছেন ইতালির ক্লাব ফুটবলে। তাকে পেয়ে যেন নতুন করে জেগে উঠেছে সিরি আ লিগ। প্রভাবশালী দল হয়ে উঠেছে জুভেন্তাস। প্রথম বছরেই তিনি সিরি আ লিগের সেরা খেলোয়াড় হয়েছেন। ৯১ ম্যাচে করেছেন ৬৮ গোল। এই রোনালদোর চেয়েও নাকি প্রভাবশালী এক ফুটবলার আছেন ইতালিতে। তিনি জ্লাটান ইব্রাহিমোভিচ। বয়সকে তুড়ি মেরে উড়িয়ে দেওয়া এই ফুটবলার চলতি মৌসুমের ৩ ম্যাচেই ৫ গোল করে ফেলেছেন।

ইতালিয়ান কোচ আলবের্তো জ্যাক্কেরোনি মনে করেন, ইতালির ফুটবলে রোনালদোর চেয়ে ইব্রা বেশি প্রভাবশালী। এসি মিলান ও জুভেন্তাস- দুই ক্লাবেরই কোচ ছিলেন জ্যাক্কেরোনি। তাই তিনি পক্ষপাতিত্ব না করেই মতামত দিয়েছেন। তার মতে, একজন তারকা হিসেবে রোনালদো জুভেন্তাসের উপকারে এলেও ইতালির ফুটবলে তার তেমন অবদান নেই। অন্যদিকে এসি মিলানের অবস্থা যখন সবার নিচে, তখন দলটিতে যোগ দিয়ে একাই টেনে তোলেন ইব্রা।

জ্যাক্কেরোনি বলেছেন, 'আমি ক্যারিয়ারে অনেক চ্যাম্পিয়নকে কোচিং করিয়েছি। অলিভের বিয়েরহফ, জর্জ উইয়াহ থেকে আদ্রিয়ানো। কিন্তু আমার একটাই দুঃখ আমি কখনো ইব্রাহিমোভিচকে পাইনি। আমি বুঝি না কেন সে কখনো ব্যালন ডি'অর জেতেনি। ইতালিতে সে ফুটবলের ধরনটা বদলে দিয়েছে। রোনালদোর চেয়েও বেশি। সে ফেরার পরই যে তরুণ খেলোয়াড়দের অনেক উন্নতি হয়েছে, এটা কোনো দুর্ঘটনা নয়। সে শুধু গোল করে না। সে তার সতীর্থদের আত্মবিশ্বাসী করে, কঠিন সময়ে নিজের কাঁধে দলের দায়িত্ব বুঝে নেয়।'

মন্তব্য



সাতদিনের সেরা