kalerkantho

বৃহস্পতিবার । ১৮ অগ্রহায়ণ ১৪২৭। ৩ ডিসেম্বর ২০২০। ১৭ রবিউস সানি ১৪৪২

গিনেজ বুকে নাম তুললেন ৭৫ বছর বয়সী পেশাদার ফুটবলার!

অনলাইন ডেস্ক   

১৯ অক্টোবর, ২০২০ ১৯:৩১ | পড়া যাবে ২ মিনিটে



গিনেজ বুকে নাম তুললেন ৭৫ বছর বয়সী পেশাদার ফুটবলার!

বিশ্বের নানারকম আশ্চর্যজনক ঘটনা লিপিবদ্ধ হয় গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ড। ৭৫ বছর বয়সে পেশাদার ফুটবল খেলে যাওয়াটা কম আশ্চর্যজনক নয়। কোভিড-১৯ মহামারীর কারণে সব খেলাধুলা থমকে গিয়েছিল। তবে লক্ষ্যে অবিচল থেকে প্রায় ৭৫ বছর বয়সী মিশরের এজেদিন বাহাদের হয়ে গেছেন বিশ্বের প্রবীণতম পেশাদার ফুটবলার। তার নাম উঠেছে গিনেজ বুকে।

গত মার্চ থেকে বাহাদের এই রেকর্ড গড়ার পথে চলতে শুরু করেন। আগামী ৩ নভেম্বর ৭৫ বছর পূর্ণ হবে। এর আগেই তিনি লক্ষ্য পূরণে সফল। গত শনিবার তৃতীয় বিভাগের দল 'অক্টোবর ৬' এর হয়ে দ্বিতীয় ম্যাচে পুরো ৯০ মিনিট খেলার পর বাহাদেরকে এই খেতাব দেয় গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস। ম্যাচে একটি পেনাল্টি মিস করেন বাহাদের। তার দলও জিততে পারেনি। এল আয়াত স্পোর্টস ক্লাবের বিপক্ষে হেরেছে ৩-২ গোলে। 

এর আগে বিশ্বের প্রবীণতম পেশাদার ফুটবলারের রেকর্ডের অধিকারী ছিলেন ইসরাইলের আইসাক হায়িক। ২০১৯ সালের এপ্রিলে ৭৩ বছর বয়সে তিনি গোলরক্ষক হিসেবে খেলে রেকর্ড গড়েছিলেন। বাহাদের বলেন, তাকে দলে নেওয়ায় ক্লাব স্পন্সর পেয়েছে ও দলের পরিচিতি বেড়েছে। শনিবারের ম্যাচে মাঠে উপস্থিত থেকে তাকে উৎসাহ দিয়েছেন তার নাতি-নাতনীরা। বর্তমানে তিনি ক্লাবের সঙ্গে চুক্তির বাইরে আছেন। তবে তার স্বপ্ন, ভবিষ্যতে নিজের রেকর্ড নিজেই ভাঙবেন!

মন্তব্য



সাতদিনের সেরা