kalerkantho

বৃহস্পতিবার । ১৮ অগ্রহায়ণ ১৪২৭। ৩ ডিসেম্বর ২০২০। ১৭ রবিউস সানি ১৪৪২

বার্তামেউয়ের প্রস্তাব মানল মাত্র ৩ ফুটবলার

অনলাইন ডেস্ক   

১৯ অক্টোবর, ২০২০ ১৮:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



বার্তামেউয়ের প্রস্তাব মানল মাত্র ৩ ফুটবলার

লিওনেল মেসির ক্লাব ছাড়ার ইস্যুতে বার্সা সভাপতি জোসেফ মারিয়া বার্তামেউয়ের ওপর ব্যাপক চাপ সৃষ্টি হয়েছে। সমর্থকেরা বার্তামেউকে আর সভাপতি পদে চান না। সাবেক বার্সা কর্মকর্তারও বার্তামেউকে দুই চোখে দেখতে পারেন না। এমন তবে দুঃসময়ে ক্লাবের অন্তত তিন জন খেলোয়াড়কে পাশে পেয়েছেন বার্তামেউ। তার দেওয়া প্রস্তাব মেনে নিয়েছেন ওই তিন ফুটবলার আন্দ্রে টের স্টেগেন, মিডফিল্ডার ফ্রাঙ্কি ডি ইয়ং ও ডিফেন্ডার ক্লেমো লংলে।

স্প্যানিশ সংবাদমাধ্যম আরএসি ১ জানিয়েছে, করোনাভাইরাসের কারণে গত মৌসুমে বড় ধরনের আর্থিক ক্ষতির শিকার হয়েছে বার্সেলোনা। ক্ষতির পরিমাণ প্রায় ২০০ মিলিয়ন ইউরো। আর্থিক সংকটের কারণেই খেলোয়াড়দের বেতন স্থগিত প্রস্তাব দিয়েছিলেন ক্লাব সভাপতি বার্তোমেউ। কিন্তু আগেই ৭০ শতাংশ বেতন কম নেওয়া খেলোয়াড়েরা সে প্রস্তাবে সাড়া দেননি। ব্যুরোফ্যাক্স করে মেসিরা নিজেদের আপত্তির কথা জানিয়ে দিয়েছেন।

ব্যতিক্রম এই তিন জন। তারা সতীর্থদের সঙ্গ না দিয়ে ক্লাব সভাপতির সঙ্গে একমত প্রকাশ করেছেন। তবে লিওনেল মেসি, জেরার্ড পিকে, সের্জিও বুসকেটস, জর্দি আলবাসহ ক্লাবের বাকি খেলোয়াড়রা রাজি হননি। বেতন স্থগিত করাতে রাজী না হওয়া এ তালিকায় প্রথম স্কোয়াডের খেলোয়াড়দের পাশাপাশি একাডেমির খেলোয়াড়ও আছেন। করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরু হওয়ার পর গত মৌসুম থেকে ৭০ শতাংশ কম বেতন নিচ্ছেন বার্সেলোনার খেলোয়াড়রা। তবে এই বেতনও তারা সঠিক সময়ে পাচ্ছেন না।

মন্তব্য



সাতদিনের সেরা