kalerkantho

শুক্রবার। ১৯ অগ্রহায়ণ ১৪২৭। ৪ ডিসেম্বর ২০২০। ১৮ রবিউস সানি ১৪৪২

সুপার ওভারে ৬টা ইয়র্কার দিতে চেয়েছিলেন শামি!

অনলাইন ডেস্ক   

১৯ অক্টোবর, ২০২০ ১৮:২৬ | পড়া যাবে ২ মিনিটে



সুপার ওভারে ৬টা ইয়র্কার দিতে চেয়েছিলেন শামি!

দারুণ জমে উঠেছে করোনাকালের আইপিএল। গতকাল রবিবার রাতে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে প্রথম সুপার ওভারে মোহাম্মদ শামির ক্রমাগত ইয়র্কারই ম্যাচ টেনে নিয়ে গিয়েছিল দ্বিতীয় সুপার ওভারে। আর তাতেই বাজিমাত করে কিংস ইলেভেন পাঞ্জাব। উত্তেজনায় ঠাসা ম্যাচ জেতার পর পাঞ্জাব অধিনায়ক লোকেশ রাহুল প্রশংসায় ভরিয়ে দিয়েছেন শামিকে।

প্রথম সুপার ওভারে পাঞ্জাব করেছিল ৫ রান। জেতার জন্য মুম্বাইয়ের দরকার ছিল ৬ রান। কিন্তু শামির বোলিংয়ে উঠেছিল ৫ রান। ফলে, প্রথম সুপার ওভারও টাই হয়। রাহুল বলেছেন, 'সুপার ওভারের জন্য কখনই প্রস্তুতি নেওয়া যায় না। কোনো দলই এটা করে না। তখন বোলারের উপর ভরসা রাখতেই হয়। বোলারকেও আবার সহজাত প্রবৃত্তি ও সাহসের উপর বিশ্বাস করতে হয়। শামি ভাবনাচিন্তায় একেবারে পরিষ্কার ছিল। ও চেয়েছিল সুপার ওভারে টানা ৬টা ইয়র্কার দিতে। সে অসাধারণ বল করেছে। আর প্রতি ম্যাচে উন্নতি করছে। সিনিয়রদের ম্যাচ জেতাচ্ছে, এটা গুরুত্বপূর্ণ।'

রবিবার রাতে নজিরবিহীন এক ঘটনার সাক্ষী হয়েছে দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। আইপিএলের এক ম্যাচেই জোড়া সুপার ওভার দেখার বিরল সৌভাগ্য এর আগে কখনোই হয়নি ক্রিকেটভক্তদের। টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসেই এমন ঘটনা এই প্রথম। রুদ্ধশ্বাস জয়ে মুম্বাইয়ের বিপক্ষে ৭৭ রানের ইনিংসে ম্যাচের সেরা হয়েছেন লোকেশ রাহুল। কিন্তু ম্যাচকে সুপার ওভারে নিয়ে যাওয়া অভ্যাসে পরিণত করতে চান না তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা