kalerkantho

শনিবার । ১৩ অগ্রহায়ণ ১৪২৭। ২৮ নভেম্বর ২০২০। ১২ রবিউস সানি ১৪৪২

জিম্বাবুয়ের বিপক্ষে তারুণ্য নির্ভর দল ঘোষণা পাকিস্তানের

অনলাইন ডেস্ক   

১৯ অক্টোবর, ২০২০ ১৭:০১ | পড়া যাবে ২ মিনিটে



জিম্বাবুয়ের বিপক্ষে তারুণ্য নির্ভর দল ঘোষণা পাকিস্তানের

দেশের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ উপলক্ষে দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এই সিরিজে নিয়মিত ও অভিজ্ঞ খেলোয়াড়দের কয়েকজনকে বিশ্রাম দেওয়া হয়েছে। সুযোগ দেওয়া হয়েছে তরুণদের। হালের খর্বশক্তির দলটির বিপক্ষে তরুণদের বাজিয়ে দেখতে চায় পিসিবি। আপাতত ২২ জনের দল দিয়েছে পিসিবি। পরে এখান থেকে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের দল বেছে নেওয়া হবে।

প্রথমবারের মতো পাকিস্তান দলে ডাক পেয়েছেন প্রথম শ্রেণি ও টি-টোয়েন্টি অভিষেকে সেঞ্চুরি করা তরুণ আবদুল্লাহ শফিক। টি-টোয়েন্টি অভিষেকেই দুর্দান্ত সেঞ্চুরি করেছিলেন এই তরুণ। ২০ বছর বয়সী এই ব্যাটসম্যান এর আগে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক ম্যাচেও সেঞ্চুরি হাঁকান। দলে আরও আছেন হায়দার আলি, রোহাইল নাজির, মোহাম্মদ হাসনাইন, মুসা খানদের মতো তরুণরা। বিশ্রামে গেছেন শোয়েব মালিক, মোহাম্মদ আমির, সরফরাজ আহমেদের মতো অভিজ্ঞ ক্রিকেটাররা।

জিম্বাবুয়ের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান। রাওয়ালপিন্ডিতে প্রথম ম্যাচ হবে ৩০ অক্টোবর, পরের দুটি ওয়ানডে ১ ও ৩ নভেম্বর। টি-টোয়েন্টি তিনটি হবে ৭, ৮ ও ১০ নভেম্বর, লাহোরে। সিরিজ উপলক্ষে আগামী বুধবার কোভিড-১৯ পরীক্ষার জন্য লাহোরে থাকতে হবে পাকিস্তানের ক্রিকেটারদের। এরপর পাঁচ দিনের সেলফ-আইসোলেশন। উল্লেখ্য, এই সফর উপলক্ষে এবার জিম্বাবুয়েকে কোনো টাকা-পয়সা উপহার হিসেবে দিচ্ছে না পিসিবি।

পাকিস্তান দল: বাবর আজম, হায়দার আলি, আবদুল্লাহ শফিক, ইমাম-উল-হক, হারিস সোহেল, আবিদ আলি, ফখর জামান, মোহাম্মদ হাফিজ, খুশদিল শাহ, মোহাম্মদ রিজওয়ান, ইফতিখার আহমেদ, ফাহিম আশরাফ, ইমাদ ওয়াসিম, রোহাইল নাজির, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, মোহাম্মদ হাসানাইন, হারিস রউফ, মুসা খান, ওয়াহাব রিয়াজ, উসমান কাদের, জাফর গোহার।

মন্তব্য



সাতদিনের সেরা