kalerkantho

বুধবার । ১০ অগ্রহায়ণ ১৪২৭। ২৫ নভেম্বর ২০২০। ৯ রবিউস সানি ১৪৪২

বেলের ফেরাটা সুখকর হতে দিল না ওয়েস্ট হ্যাম

অনলাইন ডেস্ক   

১৯ অক্টোবর, ২০২০ ১৫:৩২ | পড়া যাবে ৩ মিনিটে



বেলের ফেরাটা সুখকর হতে দিল না ওয়েস্ট হ্যাম

তিন গোলে পিছিয়ে থেকেও দুর্দান্তভাবে লড়াইয়ে ফিরে এসে গ্যারেথ বেলের টটেনহ্যামের ফিরে আসার স্মৃতিটা সুখকর করতে দেয়নি ওয়েস্ট হ্যাম। লন্ডনের টটেনহ্যাম স্টেডিয়ামে কাল হ্যারি কেনের জোড়া গোলে ম্যাচের ১৬ মিনিটেই ৩-০ গোলে এগিয়ে গিয়েছিল স্বাগতিকরা। কিন্তু দুর্দান্ত দক্ষতায় শেষ পর্যন্ত ৩-৩ গোলের ড্র নিয়ে মাঠ ছেড়েছে আত্মবিশ্বাসী হ্যামার্সরা। অন্যদিকে লিস্টার সিটিকে শেষ মুহূর্তে ১-০ গোলে পরাজিত করে জয়ের ধারা অব্যাহত রেখেছে অ্যাস্টন ভিলা।

ম্যাচের ৭২ মিনিটে টটেনহ্যামের হয়ে খেলতে নামেন ওয়েলস তারকা গ্যারেথ বেল। রিয়াল মাদ্রিদ থেকে ধারে খেলতে আসার পর এটাই তার স্পার্সদের হয়ে প্রথম মাঠে নামা। কিন্তু ম্যাচের শুরুতেই তিন গোল দেবার পর তা ধরে রাখতে না পারায় সাবেক তারকাকে স্বাগত জানানোর ম্যাচটি স্মরণীয় করে রাখতে পারলো না টটেনহ্যাম। যদিও এই দায় বেলের উপরও কিছুটা হলেও বর্তায়। গোলের দারুন সুযোগ নষ্ট করে তিনি স্পার্সদের হতাশ করেছে। উল্টো স্টপেজ টাইমে ম্যানুয়েল লানজিনি ওয়েস্ট হ্যামের হয়ে গোল করে সমতা ফিরিয়েছেন।

হ্যারি কেনের এসিস্টে দক্ষিণ কোরিয়ান তারকা সন হেয়াং মিনের হাত ধরে মাত্র ৪৫ সেকেন্ডেই এগিয়ে গিয়েছিল টটেনহ্যাম। এটি মৌসুমে সনের সপ্তম গোল। কেনের লম্বা পাসে কোনাকুনি শটে সন স্বাগতিকদের এগিয়ে দেন। আট মিনিটে কেন নিজেই স্কোরশিটে নাম লেখান। ১৬ মিনিটে সার্জিও রেগুইলনের নিখুঁত ক্রস থেকে ব্যবধান ৩-০ তে নিয়ে যাবার পাশাপাশি মৌসুমের ১০ম গোল পূরণ করেন ইংলিশ অধিনায়ক কেন। টটেনহ্যাম ছেড়ে সাত বছর পর বিশ্বরেকর্ড চুক্তিতে মাদ্রিদে যোগ দেয়া বেল আবারো চলতি মৌসুমে ধারে পুরনো ক্লাবে খেলতে এসেছেন।

মাদ্রিদ বস জিনেদিন জিদানের থেকে দীর্ঘদিন সৌভাগ্য না পাওয়া বেলের কাছে আবারো সেই বিশ্বমানের পারফরমেন্সই আশা করে টটেনহ্যাম। কিন্তু কালকের রাতটি পুরোপুরি ছিল হ্যামার্সদের জন্য লেখা। ৭২ মিনিটে স্টিভেন বারগুইনের পরিবর্তে বেলকে মাঠে নামানোর পরও কোচ হোসে মরিনহো সাফল্য পাননি। ইন-ফর্ম অ্যারন ব্রেসওয়েলের ক্রসে ফাবিয়ান বালবুয়েনা ৮২ মিনিটে হ্যামার্সদের হয়ে প্রথম গোলটি করেন। ভ্লাদিমির কুফালের ডেলিভারি থেকে স্পার্স ডিফেন্ডার ডেভিনসন সানচেজ তিন মিনিট পর আত্মঘাতী গোলে ব্যবধান কমান।

স্টপেজ টাইমে বেলের অবশ্যই গোল পাওয়া উচিত ছিল। কিন্তু তার শট গোলের ঠিকানা খুঁজে পায়নি। বিপরীতে লাজিনি ২৫ গজ দুর থেকে শক্তিশালী শটে ওয়েস্ট হ্যামকে দারুন এক পয়েন্ট উপহার দেন। প্রিমিয়ার লিগের ইতিহাসে প্রথম দল হিসেবে শেষ ৮১ মিনিটে তিন গোল কিংবা তার থেকেও বেশী গোলে পিছিয়ে থেকে শেষ পর্যন্ত পরাজয় এড়াতে সক্ষম হয়েছে ওয়েস্ট হ্যাম।

টটেনহ্যাম বস হোসে মরিনহো বলেছেন, 'ম্যাচটি আমাদের নিয়ন্ত্রণেই ছিল। হ্যারি কেন চতুর্থ গোলের সুযোগ পেয়েও তা পোস্টে লাগিয়েছে। এরপর বেল ম্যাচটি শেষ করে দেয়। ম্যাচটি আমাদের পকেটে থাকলেও শেষ পর্যন্ত আমরা দুই পয়েন্ট হারিয়েছি। আমাদের আরো বেশী শক্তিশালী হওয়া উচিত ছিল। তারা খুবই সৌভাগ্যবান। হতে পারে এই সৌভাগ্য তাদের প্রাপ্য ছিল। আর আমাদের হয়ত দূর্ভাগ্যই প্রাপ্য ছিল।'

মন্তব্য



সাতদিনের সেরা