kalerkantho

বৃহস্পতিবার । ১৮ অগ্রহায়ণ ১৪২৭। ৩ ডিসেম্বর ২০২০। ১৭ রবিউস সানি ১৪৪২

হাঁটুর লিগামেন্টের গুরুতর ইনজুরিতে ফন ডাইক

অনলাইন ডেস্ক   

১৯ অক্টোবর, ২০২০ ১৫:২০ | পড়া যাবে ২ মিনিটে



হাঁটুর লিগামেন্টের গুরুতর ইনজুরিতে ফন ডাইক

হাঁটুর লিগামেন্টের গুরুতর ইনজুরিতে পড়েছেন লিভারপুলের তারকা ডিফেন্ডার ভার্জিল ফন ডাইক। আর এর ফলে ডাচ এই ডিফেন্ডারের মৌসুম শেষ হয়ে যাওয়ার শঙ্কা দেখা দিয়েছে। খুব দ্রুতই তার হাঁটুতে অস্ত্রোপচারের প্রয়োজন রয়েছে বলে চিকিৎসকরা নিশ্চিত করেছেন। শনিবার মার্সিসাইড ডার্বিতে এভারটনের গোলরক্ষক জর্ডান পিকফোর্ডের একটি বাজে চ্যালেঞ্জে আঘাত পান ফন ডাইক।

এক বিবৃতিতে লিভারপুলের পক্ষ থেকে বলা হয়েছে, 'ব্লুজ গোলরক্ষক পিকফোর্ডের সাথে গুডিসন পার্কে চ্যালেঞ্জের কারণে এই সেন্টার-ব্যাককে ১১ মিনিটে মাঠ ছাড়তে হয়েছে। পরবর্তীতে তার হাঁটুর আরো পরীক্ষা নিরীক্ষার পর জানা গেছে সেখানে অস্ত্রোপচারের প্রয়োজন রয়েছে। এই মুহূর্তে নির্ধারিত করে সময়সীমা বলা যাচ্ছেনা।'

জার্গেন ক্লপের অধীনে পুনর্জাগরিত লিভারপুলের হয়ে ফন ডাইকের গুরুত্বপূর্ণ অবদান রয়েছেন। ২০১৮ সালের জানুয়ারিতে সাউদাম্পটন থেকে ৭৫ মিলিয়ন পাউন্ডের বিশ্ব রেকর্ডে তিনি লিভারপুলে যোগ দিয়েছিলেন। চুক্তির এই পরিমাণ তাকে বিশ্বের সবচেয়ে দামি ডিফেন্ডারে পরিণত করেছিল। ২৯ বছর বয়সী এই ডাচ তারকা রেডসদের হয়ে গত দুই মৌসুমে সব লিগ ম্যাচেই মূল একাদশে খেলেছেন।

২০১৯ সাথে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জেতার পিছনে তার অবদান রয়েছে। একইসাথে ৩০ বছরের অপেক্ষার অবসান শেষে গত মৌসুমের প্রিমিয়ার লিগের শিরোপা ঘরে তুলেছে লিভারপুল। লিভারপুল বস জার্গেন ক্লপ বলেন, 'আমি জানি টানা কত ম্যাচে ভার্জিল আমাদের সাথে খেলেছে। অনেক সময় ব্যাথা নিয়েও সে খেলেছে। কিন্তু এবারের ইনজুরিটা মোটেই ভালো নয়।'

ভার্জিলের অনুপস্থিতিতে লিভারপুলের রক্ষণভাগ নিয়ে নতুন করে চিন্তা করতে হচ্ছে ক্লপকে। গত মৌসুমে ম্যানচেস্টার সিটির সেন্টার-ব্যাক অমারিক লাপোর্তে যে ধরনের ইনজুরিতে পড়েছিলেন ফন ডাইকের ইনজুরিও প্রায় একই ধরনের। লাপোর্তেকে ছাড়া সিটির পক্ষে শিরোপা ধরে রাখা সম্ভব হয়নি। লিভারপুলের থেকে ১৮ পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে থেকে মৌসুম শেষ করেছিল সিটিজেনরা।

লিভারপুলের জন্য ফন ডাইক নতুন করে দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছেন। কাঁধের ইনজুরির কারণে ইতোমধ্যেই দলের বাইরে রয়েছে এক নম্বর গোলরক্ষক অ্যালিসন বেকার। ব্রাজিলিয়ান এই গোলরক্ষকের অনুপস্থিতিতে ক্লপ বাহিনী গত দুই ম্যাচে ৯ গোল হজম করেছে। এর মধ্যে দুই সপ্তাহ আগে অ্যাস্টন ভিলার কাছে ৭-২ গোলের বিধ্বস্ত হবার তিক্ত অভিজ্ঞতা থেকে এখনো বেরিয়ে আসতে পারেনি রেডসরা।

মন্তব্য



সাতদিনের সেরা