kalerkantho

মঙ্গলবার । ৪ কার্তিক ১৪২৭। ২০ অক্টোবর ২০২০। ২ রবিউল আউয়াল ১৪৪২

এবার আর জিম্বাবুয়েকে টাকা-পয়সা দেবে না পাকিস্তান

অনলাইন ডেস্ক   

১৮ অক্টোবর, ২০২০ ২১:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



এবার আর জিম্বাবুয়েকে টাকা-পয়সা দেবে না পাকিস্তান

এ সপ্তাহেই পাকিস্তান সফরে যাচ্ছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। তবে এবার আর জিম্বাবুয়েকে কোনো অর্থ দিচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ২০১৫ ও ২০১৮ সালেও পাকিস্তান সফর করেছিল জিম্বাবুয়ে। ঐ দুটি সফরের জন্য জিম্বাবুয়ে দলকে টাকা দিয়েছিল পিসিবি। কিন্তু এবার আর সেটি হচ্ছে না। এমনটাই জানিয়েছেন পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান।

পাকিস্তানের সংবাদ মাধ্যমকে ওয়াসিম বলেন, 'এবারের পাকিস্তান সফরের জন্য জিম্বাবুয়েকে কোনো টাকা দেয়া হবে না। ২০১৫ এবং ২০১৮ সালের সফরে জিম্বাবুয়েকে টাকা দেয়া হয়েছিল। পাকিস্তানে ক্রিকেট ফেরাতে সেটি করা হয়েছিল। কিন্তু এবার তা করা হচ্ছে না। কারণ তারাই এবার পাকিস্তানে সফরে আগ্রহী।

পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে ২০১৫ সালে জিম্বাবুয়ের প্রতিটি খেলোয়াড়কে পিসিবি ১২,৫০০ মার্কিন ডলার করে দিয়েছিল বলে গুঞ্জন আছে। আর ২০১৭ সালে বিশ্ব একাদশের প্রত্যক খেলোয়াড়কে ১ লাখ ইউএস ডলার করে দেয়া হয়েছিল। আর ২০১৮ সালে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজ দলকে আড়াই লাখ ডলার দিয়েছিল পিসিবি।

ওয়াসিম বলেন, 'জিম্বাবুয়ে ছাড়াও বিশ্ব একাদশ-ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড়দেরও টাকা দেয়া দিয়েছিল পাকিস্তান। আমরা মনে করি, ওই সময়ে সেটাই ছিল সঠিক সিদ্ধান্ত। পাকিস্তানে ক্রিকেট ফেরাতে এবং ক্রিকেট বোর্ডের উপর সফরকারী দলের আস্থা ফেরাতে তখন সেটি করা হয়েছিল। পাকিস্তানে সফরের জন্য আন্তর্জাতিক খেলোয়াড়দের আর্থিক পুরস্কারের আর কোন দরকার নেই এখন। এখন তারাই পাকিস্তান সফরের জন্য আগ্রহী।'

মন্তব্য



সাতদিনের সেরা