kalerkantho

শুক্রবার । ১৪ কার্তিক ১৪২৭। ৩০ অক্টোবর ২০২০। ১২ রবিউল আউয়াল ১৪৪২

হারলেই বিদায়; মাহমুদউল্লাহদের সামনে কঠিন সমীকরণ

অনলাইন ডেস্ক   

১৮ অক্টোবর, ২০২০ ২১:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



হারলেই বিদায়; মাহমুদউল্লাহদের সামনে কঠিন সমীকরণ

বিসিবি প্রেসিডেন্টস কাপ ফাইনালের দৌঁড়ে টিকে থাকার লক্ষ্য নিয়ে আগামীকাল সোমবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টুর্নামেন্টের পঞ্চম ম্যাচে তামিম একাদশের মুখোমুখি হচ্ছে মাহমুদউল্লাহ একাদশ। ম্যাচটি শুরু হবে বেলা ১টা ৩০ মিনিটে। ম্যাচটি সরাসরি ইউটিউব ও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ফেসবুক পেইজে দেখা যাবে। বেসরকারী টেলিভিশন গাজী টিভিও সরাসরি ম্যাচটি দেখাবে।

এখন পর্যন্ত তিন ম্যাচের দুটিতে পরাজিত হয়ে চাপে পড়েছে মাহমুদউল্লাহ একদশ। নাজমুল একাদশের কাছে ৪ উইকেটে হেরে টুর্নামেন্ট শুরু করে তারা। তবে পরের ম্যাচে ঘুড়ে দাঁড়িয়ে তামিম একাদশকে ৫ উইকেটে হারায়। দ্বিতীয় পর্বে আবারো নাজমুল একাদশের কাছে ১৩১ রানের বড় ব্যবধানে হারে মাহমুদউল্লাহ একাদশ। ফলে পয়েন্ট টেবিলে রান রেটে অনেকখানি পিছিয়ে চাপে রয়েছে দলটি। অন্যদিকে তামিম একাদশ ২টি ম্যাচ খেলে একটি করে জয়-পরাজয় পেয়েছে।

আগামীকাল মাহমুদউল্লাহ একাদশের জন্য বাঁচা-মরার লড়াই। দলটি তিন ম্যাচের কোনটিতেই দলীয়ভাবে ২শ রান করতে পারেনি।ফাইনালের দৌঁড়ে টিকে থাকতে হলে তামিম একাদশের জন্যও ম্যাচটি গুরুত্বপূর্ণ। মাহমুদউল্লাহ একাদশের কাছে হারলেও ফাইনালের দৌড়ে টিকে থাকবে তামিম একাদশ। কারণ তাদের হাতে এরপর আরও একটি ম্যাচ রয়েছে। তবে হেরে গেলে মাহমুদউল্লাহ একাদশ টুর্নামেন্ট থেকে বিদায় নেবে।

মাহমুদউল্লাহ একাদশের বড় চিন্তার বিষয় হয়ে উঠেছে ব্যাটিং। সমস্যা সমাধানের জন্য দলের ব্যাটসম্যানদের ব্যাট হাতে জ্বলে উঠতে হবে। প্রথম ম্যাচে ব্যাট হাতে নড়বড়ে পারফরমেন্স ছিল তামিম একাদশের। ১২৫ রানে অষ্টম উইকেট পতনের পর শেখ মাহাদি হাসানের ৫৭ বলে ৮২ রানের সুবাদে ৯ উইকেটে ২২১ রানের সংগ্রহ পায় তারা। তবে দলের বোলাররা প্রতি ম্যাচেই দারুন পারফরমেন্স করছেন। বিশেষভাবে তাদের পেসাররা। তরুণ শরিফুল ইসলাম, অভিজ্ঞ মুস্তাফিজুর রহমান ও মোহাম্মদ সাইফুদ্দিন নিজেদের সেরাটা দিয়েছেন।

মন্তব্য



সাতদিনের সেরা