kalerkantho

মঙ্গলবার । ৪ কার্তিক ১৪২৭। ২০ অক্টোবর ২০২০। ২ রবিউল আউয়াল ১৪৪২

বাংলাদেশ-নেপাল প্রীতি ম্যাচের দিন-তারিখ

অনলাইন ডেস্ক   

১৮ অক্টোবর, ২০২০ ১৭:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



বাংলাদেশ-নেপাল প্রীতি ম্যাচের দিন-তারিখ

ঘোষিত হয়ে গেল বাংলাদেশ বনাম নেপালের মাঝে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচের দিন-তারিখ। এর আগে জানা গিয়েছিল, ম্যাচ দুটিতে বাংলাদেশের প্রতিপক্ষ হচ্ছে নেপাল। তখন সময়সূচি ঘোষিত হয়নি। পূর্ব নির্ধারিত সে সূচি অনুযায়ী ম্যাচ দুইটি অনুষ্ঠিত হওয়ার কথা ১১ থেকে ১৯ নভেম্বর মধ্যে। এবার দুই পক্ষের আলোচনায় ঠিক হয়েছে আগামী ১৩ ও ১৭ নভেম্বর বাংলাদেশ ও নেপালের দুই ম্যাচ অনুষ্ঠিত হবে।

২০১৮ সালের ৮ সেপ্টেম্বর সর্বশেষ বাংলাদেশ-নেপাল মুখোমুখি হয়েছিল। সেই ম্যাচে ২-০ গোলে হেরেছিল বাংলাদেশ। প্রায় দুই বছর বাদে সেই বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামেই আবার নেপালের মুখোমুখি হবেন জামাল ভূঁইয়ারা। এই ম্যাচ দিয়েই বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফিরছে ফুটবল। দেশের ফুটবলের এই হোম ভেন্যুতে সর্বশেষ গত মার্চের মাঝামাঝি সময়ে পেশাদার লিগের ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল। এরপর করোনার কারণে সব খেলা বন্ধ হয়ে যায়।

চলতি বছরের জানুয়ারিতে বঙ্গবন্ধু গোল্ডকাপে বুরুন্ডির বিপক্ষে বাংলাদেশ শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিল। নেপালের বিপক্ষে এই ম্যাচ উপলক্ষে ২৩ নভেম্বর থেকে প্রস্তুতি শুরু করবে বাংলাদেশ। স্থগিত হয়ে যাওয়া বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ বাছাইয়ের ম্যাচ উপলক্ষে কোচ জেমি ডে যে ৩৬ জনকে ডেকেছিলেন, তাদেরকে এই ক্যাম্পে ডাকা হবে। ক্যাম্পের ভেন্যু এখনও নির্ধারণ করা হয়নি। তবে ঢাকাতেই আবাসিক ক্যাম্প হওয়ার সম্ভাবনা বেশি।

মন্তব্য



সাতদিনের সেরা