kalerkantho

শুক্রবার । ১৪ কার্তিক ১৪২৭। ৩০ অক্টোবর ২০২০। ১২ রবিউল আউয়াল ১৪৪২

আফিফের দারুণ ইনিংসটির করুণ পরিণতি!

অনলাইন ডেস্ক   

১৭ অক্টোবর, ২০২০ ২০:২২ | পড়া যাবে ২ মিনিটে



আফিফের দারুণ ইনিংসটির করুণ পরিণতি!

বিসিবি প্রেসিডেন্ট'স কাপের আজকের ম্যাচে মুখোমুখি হয়েছে মাহমুদউল্লাহ একাদশ আর শান্ত একাদশ। শান্ত একাদশের তরুণ অল-রাউন্ডার আফিফ হোসেন ধ্রুব সেঞ্চুরি থেকে মাত্র ২ রান দূরে রান আউট হয়ে গেলেন। রানিং বিটুইন দা উইকেটে আফিফ হোসেন হয়তো এই সময়ে দেশের সেরা। কিন্তু মুশফিকুর রহিমের সঙ্গে ভুল বোঝাবুঝিতে তার দারুণ ইনিংসটির করুণ পরিণতি হলো। মুশফিক নিজেও হাফ সেঞ্চুরি করেছেন, তবে ধীরগতির ব্যাটিংয়ে।

আগে ব্যাট করতে নেমে ৩১ রানের মধ্যে ফিরে যান নাজমুল একাদশের তিন ব্যাটসম্যান পারভেজ হোসেন, সৌম্য সরকার ও নাজমুল হোসেন। এরপর আফিফ খেলেন ১০৮ বলে ৯৮ রানের ইনিংস। অন্যদিকে গত ম্যাচে সেঞ্চুরির পর আজ মুশফিক করেছেন ৯২ বলে ৫২ রান। শেষদিকে ইরফান শুক্কুর ৩১ বলে অপরাজিত ৪৮ রানের ঝড়ো ইনিংস উপহার দিয়েছেন। যে কারণে মাহমুদউল্লাহ একাদশের বিপক্ষে ৫০ ওভারে ৮ উইকেটে ২৬৪ রান তুলেছে শান্ত একাদশ। টুর্নামেন্টে এই প্রথম আড়াইশ স্পর্শ করল কোনো দল। 

আফিফের আউটটা একেবারেই দূর্ভাগ্যজনক। মুশফিক তখন খেলছিলেন এক-দুই রান নিয়ে। ৬৯ বলে ৬ চারে হাফ সেঞ্চুরি করে ফেলেন আফিফ। এরপর দারুণ গতিতে তিন অংকের দিকে এগিয়ে যাচ্ছিলেন। আফিফের রান যখন ৯৮, মুশফিক তাকে ক্রিজের বাইরে ডেকে এনে আবার ফিরে যেতে বলেন। ততক্ষণে দেরি হয়ে গেছে। বোলার মেহেদী হাসান মিরাজ রান আউট করতে ভুল করেননি। আফিফের ১০৮ বলে ৯৮ রানের ইনিংসে ছিল ১২টি চার ও ১টি ছক্কা। রুবেল টানা দুই ম্যাচে ৩ উইকেট শিকার করেছেন। 

মন্তব্য



সাতদিনের সেরা