kalerkantho

বৃহস্পতিবার । ৬ কার্তিক ১৪২৭। ২২ অক্টোবর ২০২০। ৪ রবিউল আউয়াল ১৪৪২

২০০ ম্যাচ খেলে কোহলি বললেন 'অবিশ্বাস্য'!

অনলাইন ডেস্ক   

১৬ অক্টোবর, ২০২০ ১৫:৪২ | পড়া যাবে ২ মিনিটে



২০০ ম্যাচ খেলে কোহলি বললেন 'অবিশ্বাস্য'!

ফ্র্যাঞ্চাইজি লিগ মানেই টাকার ওড়াওড়ি। এখানে যোগ্যতমদেরকেই দলে রাখা হয়। অনেক বড় তারকাও ফর্ম হারিয়ে ফেললে ছুড়ে ফেলা হয় দল থেকে। কিন্তু বিরাট কোহলির হিসাবই আলাদা। কোনো শিরোপা জেতাতে না পারলেও বছরের পর বছর ধরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন। শুধু তাই নয়; এবার তিনি টি-টোয়েন্টি ক্রিকেটে কোনো এক দলের হয়ে দুইশ ম্যাচ খেলার মাইলফলক ছুঁয়েছেন!

গতকাল বৃহস্পতিবার শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে টস করতে নেমে মাইলফলকটি স্পর্শ করেন ব্যাঙ্গালোর অধিনায়ক। তবে বিশ্বজুড়ে আরও কয়েকজন এই মাইলফলকের কাছাকাছি আছেন। সমারসেটের হয়ে ১৯৬ ম্যাচ খেলে কোহলির ঠিক পরেই আছেন ৩৬ বছর বয়সী ইংলিশ পেসার জেমস হিলড্রেথ। চেন্নাই সুপার কিংসের হয়ে এখন পর্যন্ত ১৯২ ম্যাচ খেলেছেন মহেন্দ্র সিং ধোনি আর সুরেশ রায়না খেলেছেন ১৮৮ ম্যাচ।

কোহলির খেলা ২০০ ম্যাচের সবগুলো অবশ্য আইপিএলে নয়। বৃহস্পতিবারের ম্যাচটি টুর্নামেন্টে তার ১৮৫তম। বাকি ১৫ ম্যাচ খেলেছেন চ্যাম্পিয়ন্স লিগ টি-টোয়েন্টিতে। পাঞ্জাবের বিপক্ষে টস জিতে ব্যাটিং নেওয়ার পর কোহলি বলেন, 'আরসিবি আমার কাছে অনেক কিছু, এই আবেগ অনেকে বুঝতে পারে না। এই দলের হয়ে ২০০ ম্যাচ খেলা অবিশ্বাস্য, যা ২০০৮ সালে আমি নিজেও বিশ্বাস করতাম না। এটি সম্মানের। তারা আমাকে ধরে রেখেছে এবং আমি থেকে গেছি।'

মন্তব্য



সাতদিনের সেরা