kalerkantho

বুধবার । ৫ কার্তিক ১৪২৭। ২১ অক্টোবর ২০২০। ৩ রবিউল আউয়াল ১৪৪২

চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বেই মেসি-রোনালদোর দ্বৈরথ

অনলাইন ডেস্ক   

২ অক্টোবর, ২০২০ ০৩:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বেই মেসি-রোনালদোর দ্বৈরথ

ফুটবলপ্রেমীদের জন্য দারুণ খবর। দীর্ঘদিন বাদে ইউরোপিয়ান ক্লাব ফুটবলের সর্বোচ্চ পর্যায়ে মুখোমুখি হতে চলেছেন লিওনেল মেসি এবং ক্রিশ্চিয়ানো রোনালদো। ২০১৮ মাদ্রিদ ছেড়ে তুরিনের ক্লাব জুভেন্তাসে যোগ দেওয়ার পর এখনও অবধি মেসি-রোনালদোর দ্বৈরথ দেখেনি ফুটবল বিশ্ব। ২০২০-২১ উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে অবশেষে সেই প্রতীক্ষার অবসান হতে চলেছে ভক্তদের।

বৃহস্পতিবার সুইজারল্যান্ডের নিয়ঁ শহরে অবস্থিত উয়েফার সদর দপ্তরে হয়ে গেল চ্যাম্পিয়লস লিগের আনুষ্ঠানিক ড্র। প্রতিযোগীতায় অংশ নিতে চলা ৩২ টি ক্লাব ড্র'য়ের মাধ্যমে স্থান পেল আটটি ভিন্ন গ্রুপে। সেখানে গ্রুপ-'জি'তে হাঙ্গেরির ফেরেঙ্কভারোস এবং ইউক্রেনের ডায়নামো কিয়েভের সঙ্গে জায়গা পেয়েছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা এবং ইতালির চ্যাম্পিয়ন ক্লাব জুভেন্তাস। 

দীর্ঘ ন'মৌসুম ধরে লা লিগায় গ্রহের দুই সেরা ফুটবলারের লড়াই দেখেছে ফুটবল ভক্তরা। কিন্তু ২০১৮ সিআর সেভেন স্পেন ছেড়ে ইতালি পাড়ি দেওয়ার পর ইউরোপ সেরা প্রতিযোগীতা ব্যতিত দুই হেভিওয়েটের মুখোমুখি হওয়া সম্ভব ছিল না। গত দু'মৌসুমে সেটা সম্ভব হয়নি। অবশেষে আগামী মাসে শুরু হতে চলা ২০২০-২১ চ্যাম্পিয়ন্স লিগের হাত ধরে সেই অপেক্ষার অবসান হতে চলেছে। 

চলতি মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে প্রত্যাবর্তন ঘটতে চলা ম্যাঞ্চেস্টার ইউনাইটেড গ্রুপ-'এইচে' স্থান পেয়েছে গতবারের ফাইনালিস্ট পিএসজি, সেমিফাইনালিস্ট আরবি লেইপজিগ এবং ইস্তানবুল বাসাকসেহিরের সঙ্গে। অ্যাটলেটিকো মাদ্রিদ, এফসি সালজবার্গ এবং লোকোমোটিভ মস্কোর সঙ্গে গ্রুপ-'এ' শেয়ার করে নেবে ইউরোপ সেরা বায়ার্ন মিউনিখ। আর প্রতিযোগীতার সবচেয়ে সফল ক্লাব স্পেন সেরা রিয়াল মাদ্রিদ গ্রুপ-'বি'তে রয়েছে শাখতার দোনেত্‍স্ক, ইন্টার মিলান এবং বরুসিয়া মনচেনগ্লাডব্যাচের সঙ্গে।

একনজরে ২০২০-২১ চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ বিন্যাস 

গ্রুপ-এ: বায়ার্ন মিউনিখ, অ্যাটলেটিকো মাদ্রিদ, এফসি সালজবার্গ, লোকোমোটিভ মস্কো
গ্রুপ-বি: রিয়াল মাদ্রিদ, শাখতার দোনেত্‍স্ক, ইন্টার মিলান, বরুসিয়া মনচেনগ্লাডব্যাচ
গ্রুপ-সি: পোর্তো, ম্যাঞ্চেস্টার সিটি, অলিম্পিয়াকোস, মার্সেই
গ্রুপ-ডি: লিভারপুল, আয়াক্স, আটলান্টা, মিডতিল্যান্ড
গ্রুপ-ই: সেভিয়া, চেলসি, ক্রাসনোদার, রেনেঁ
গ্রুপ-এফ: জেনিথ, বরুসিয়া ডর্টমুন্ড, ক্লাব ব্রুগ, ল্যাজিও
গ্রুপ-জি: জুভেন্তাস, বার্সেলোনা, ডায়নামো কিয়েভ, ফেরেঙ্কভারোস
গ্রুপ-এইচ: প্যারিস সা জাঁ, ম্যাঞ্চেস্টার ইউনাইটেড, আরবি লেইপজিগ, ইস্তানবুল বাসাকসেহির

মন্তব্য



সাতদিনের সেরা