kalerkantho

রবিবার । ৯ কার্তিক ১৪২৭। ২৫ অক্টোবর ২০২০। ৭ রবিউল আউয়াল ১৪৪২

কাণ্ডজ্ঞানহীন কাজ করে বিতর্কে রবিন উত্থাপা!

অনলাইন ডেস্ক   

১ অক্টোবর, ২০২০ ১৭:০১ | পড়া যাবে ২ মিনিটে



কাণ্ডজ্ঞানহীন কাজ করে বিতর্কে রবিন উত্থাপা!

সংযুক্তর আরব আমিরাতে চলতি আইপিএলে টানা দ্বিতীয় জয় পেয়েছে রবিন উত্থাপা। সাবেক নাইট তারকা রবিন উত্থাপা এখন রাজস্থান রয়্যালসে খেলেন।  বুধবার রাতে দুবাইয়ে তিনি এমন কাণ্ড করেছেন রাজস্থান রয়্যালসের ব্যাটসম্যান যা নিয়ে চলতি আইপিএলে বড় বিতর্কের জন্ম দিয়েছে। আইসিসির কঠোর নিষেধাজ্ঞা থাকলেও দুবাইয়ে হাইভোল্টেজ ম্যাচে তিনি দিব্যি বলে লালারসের ব্যবহার করেছেন। সেই দৃশ্য ধরা পড়েছে টিভি ক্যামেরা।

করোনার মাঝে ক্রিকেট মৌসুম শুরু আগেই বিশ্ব ক্রিকেটের প্রধান নিয়ন্ত্রক সংস্থা আইসিসি ঘোষণা দিয়েছিল, ম্যাচের মধ্যে বলে থুতু বা লালারসের ব্যবহার পুরোপুরি নিষিদ্ধ। সংক্রমণ এড়াতে এমন সিদ্ধান্ত নিয়েছিল আইসিসি। সেটা পালনও করছেন সব ক্রিকেটার। কিন্তু গতকাল নাইট ব্যাটসম্যান সুনীল নারিনের ক্যাচ ফেলার পর উথাপ্পাকে বলে লালারস ব্যবহার করতে দেখা যায়। বলের পালিশের জন্য তিনি এমনটা করেছেন। কিন্তু উথাপ্পার কাণ্ডজ্ঞানহীনতার জন্য বিতর্কের সৃষ্টি হয়েছে।

আইসিসির নতুন নিয়ম অনুযায়ী, বলে লালা লাগালে সেই ক্রিকেটারকে ২ বার সতর্ক করা হবে। কিন্তু বারবার লালারস বলে লাগালে ব্যাটিং সাইডকে পেনাল্টি পাঁচ রান দিয়ে দেওয়া হবে। লালারস লাগালেই আম্পায়ারের দায়িত্ব হলো, সেই বলটাকে পরিষ্কার করে আবারও খেলা শুরু করা। উত্থাপাকে অবশ্য সতর্কবাণী শুনতে হয়েছে। ম্যাচে রয়্যালসদের বিপক্ষে ৩৭ রানের বড় জয় তুলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। তারা এখন পয়েন্ট তালিকার দুই নম্বরে।

মন্তব্য



সাতদিনের সেরা