kalerkantho

রবিবার । ৯ কার্তিক ১৪২৭। ২৫ অক্টোবর ২০২০। ৭ রবিউল আউয়াল ১৪৪২

কঠোর কোয়ারেন্টিন আইনে লঙ্কান প্রিমিয়ার লিগ আবারও পেছাল!

অনলাইন ডেস্ক   

১ অক্টোবর, ২০২০ ১৬:০১ | পড়া যাবে ২ মিনিটে



কঠোর কোয়ারেন্টিন আইনে লঙ্কান প্রিমিয়ার লিগ আবারও পেছাল!

দেশের মাটিতে ক্রিকেট ফেরাতে অনেকদিন ধরেই চেষ্টা করছে শ্রীলঙ্কা, কিন্তু দেশটির সরকারের কঠোর কোয়ারেন্টিন আইনের কারণে তা পিছিয়ে যাচ্ছে। সম্প্রতি বাংলাদেশের বিপক্ষ টেস্ট সিরিজ বাতিল হয়েছে। একই কারণে এবার দ্বিতীয় বারের মতো পিছিয়ে গেল শ্রীলঙ্কান প্রিমিয়ার লিগ টুর্নামেন্ট (এলপিএল)। 

গত ২৩ আগস্ট শুরু হওয়ার কথা ছিল ২৩ ম্যাচের এলপিএলের। তারিখটি পুনঃনির্ধারণ করে ১৪ নভেম্বর করা হয়। তবে এখন আরো এক সপ্তাহ পেছানোর ঘোষণা দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। তারা জানায়, সরকারী স্বস্থ্যবিধি মেনে কোয়ারেন্টাইনের জন্য পর্যাপ্ত সময়ের জন্য এই পরিবর্তন। যে কোনো বিদেশিকে কমপক্ষে ১৪ দিন কোয়ারেন্টাইন পিরিয়ড কাটানোর বিষয়ে সরকারী সিদ্ধান্তে অটল থাকার কারণে শ্রীলঙ্কায় বাংলাদেশের সঙ্গে তিন ম্যাচের টেস্ট সিরিজ বাতিল হয়ে গেছে। যেটি আগামী মাসে শুরুর কথা ছিল।

এলপিএলের জন্য খেলোয়াড় নিলামের সুচিও পিছিয়ে দেয়া হয়েছে। যেটি অনুষ্ঠিত হবার কথা ছিল আজ বৃহস্পতিবার। নিলামের পরিবর্তিত তারিখ আগামী ৯ অক্টোবর। কলোম্বো, ক্যান্ডি, গল, ডাম্বুলা ও জাফনা নামে টুর্নামেন্টে পাঁচটি ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে অংশ রিচ্ছে। এসএলসি জানায়, ক্রিস গেইল, ড্যারেন সামি, ড্যারেন ব্রাভো, শহিদ আফ্রিদী ও সাকিব আল হাসান সহ ৩০জন বিদেশি খেলোয়াড় টুর্নামেন্টে অংশ নেয়ার কথা রয়েছে।

১৩ মার্চ থেকে শ্রীলঙ্কায় বন্ধ রয়েছে আন্তর্জাতিক ক্রিকেট। বিশ্বব্যাপী করোনা ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ায়, সফরকারী ইংল্যান্ড অনুশীলন ম্যাচের দ্বিতীয় দিনেই দেশে ফিরে যায়। দ্বীপদেশটিতে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলার কথা ছিল ইংলিশদের। এরপর দক্ষিন আফ্রিকাও তাদের লঙ্কা সফর বাতিল করে।

মন্তব্য



সাতদিনের সেরা