kalerkantho

মঙ্গলবার । ১১ কার্তিক ১৪২৭। ২৭ অক্টোবর ২০২০। ৯ রবিউল আউয়াল ১৪৪২

নেইমার এখন শীর্ষ কর ফাঁকিবাজ

অনলাইন ডেস্ক   

১ অক্টোবর, ২০২০ ১৫:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



নেইমার এখন শীর্ষ কর ফাঁকিবাজ

একের পর এক বিশ্রী অভিযোগ নিয়ে ব্যতিব্যস্ত হয়ে আছেন ব্রাজিল সুপারস্টার নেইমার। সে মাঠে নামলেও বিতর্ক, না নামলেও বিতর্ক চলতেই থাকে। এটা যেন কখনও থামার নয়। কয়দিন আগেই লিগ ওয়ানের ম্যাচে মারামারি করে লাল কার্ড দেখাসহ ৩ ম্যাচ নিষিদ্ধ হয়েছেন। তার বিরুদ্ধে বর্ণবাদের অভিযোগও উঠেছিল। এবার তার নাম উঠেছে স্পেনের শীর্ষ কর ফাঁকিবাজদের তালিকায়। সেখানেও তিনি শীর্ষস্থান অধিকার করে আছেন!

সংবাদ সংস্থা এএফপি জানিয়েছে, স্প্যানিশ কর কর্তৃপক্ষের কালো-তালিকায় হাজারের বেশি নাম আছে। তার মধ্যের নেইমারের বকেয়া করের পরিমাণই সবচেয়ে বেশি। ২০১৩ থেকে ২০১৭ পর্যন্ত বার্সায় থাকা অবস্থায় নেইমারের বকেয়া করের পরিমাণ ৩৪.৬ মিলিয়ন ইউরো। যা বাংলাদেশি মুদ্রায় বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩৪৪ কোটি ৩৯ লাখ টাকা।  ওই সময়ই তার বিরুদ্ধে আদালতে অভিযোগ উঠেছিল। পরে অবশ্য আইনের ফাঁক গলে তিনি বেরিয়ে আসেন।

মূলত বার্সায় খেলার সময় নেইমারের বোনাস বৃদ্ধি ও রেকর্ড চুক্তিতে পিএসজিতে যাওয়া নিয়েই এই জটিলতার তৈরি হয়েছে।  গত বছর স্প্যানিশ সংবাদমাধ্যম জানিয়েছিল, বার্সার সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ানোর সময় বোনাসের অঙ্ক তাঁর রেকর্ড দলবদল নিয়ে তদন্ত করছে স্প্যানিশ কর কর্তৃপক্ষ। বার্সায় চার মৌসুম খেলার বকেয়া কর হিসেবে নেইমারের কাছে সাড়ে ৩ কোটি ইউরো দাবি করেছে কর কর্তৃপক্ষ। তবে এই দুটি বিষয়ে ব্রাজিল তারকা কর পরিশোধ করেছেন কিনা, সেটা তদন্তের বিষয়।

মন্তব্য



সাতদিনের সেরা