kalerkantho

রবিবার । ৯ কার্তিক ১৪২৭। ২৫ অক্টোবর ২০২০। ৭ রবিউল আউয়াল ১৪৪২

যে কোনো পরিস্থিতি মোকাবেলা করে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে চান গাঙ্গুলী

অনলাইন ডেস্ক   

২৯ সেপ্টেম্বর, ২০২০ ১৮:২০ | পড়া যাবে ২ মিনিটে



 যে কোনো পরিস্থিতি মোকাবেলা করে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে চান গাঙ্গুলী

ভারতে এখন করোনাভাইরাসের ভয়াবহ সংক্রমণ চলছে। গত মার্চ থেকে দেশটিতে ক্রিকেট বন্ধ হয়ে আছে। আগামী বছরের জানুয়ারি-মার্চে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ আয়োজনের ইচ্ছা প্রকাশ করেছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলী। আইসিসির সূচি অনুযায়ী দেশের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচটি টেস্ট, তিনটি করে ওয়ানডে ও টি-টুয়েন্টি খেলার কথা ভারতের। কিন্তু করোনার কারণে এখনো তা নিশ্চিত নয়।

গত জুলাইয়ে প্রথম দেশ হিসেবে নিজেদের মাঠে আন্তর্জাতিক ক্রিকেট ফেরায় ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। মাঠে ফিরেছে বহুল আকর্ষণীয় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। তবে সেটি ভারতের মাটিতে হচ্ছে না। ভারতের করোনা পরিস্থিতির কোনো উন্নতি না হওয়ায় সংযুক্ত আরব আমিরাতে চলছে আইপিএলের ত্রয়োদশ আসর। এর মাজেই এবার ঘরের মাঠে ক্রিকেটকে ফেরানোর পরিকল্পনা করছেন বিসিসিআই সভাপতি গাঙ্গুলী।

তিনি বলেন, 'ভারতের মাটিতেই সিরিজ করার পরিকল্পনাই করছি আমরা। সংযুক্ত আরব আমিরাতেও সুবিধা রয়েছে। তিনটি স্টেডিয়ামে খেলা হচ্ছে আইপিএলের। খুবই ভালো পরিবেশে খেলাগুলো হচ্ছে। ভারতেও একই জায়গায় একাধিক মাঠ রয়েছে। মুম্বাই, কলকাতা, দিল্লি, হায়দারাবাদসহ, সবখানেই অনেক স্টেডিয়াম রয়েছে। এসব স্টেডিয়ামগুলোতে সুরক্ষা-বলয় তৈরি করতে হবে। ভারতের সিরিজ ভারতেই করতে চাই আমরা। আমাদের করোনা পরিস্থিতির দিকেও নজর রাখতে হবে। আমাদের লক্ষ্য যে কোনো পরিস্থিতি মোকাবেলা করে দেশের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানো।'

মন্তব্য



সাতদিনের সেরা