kalerkantho

মঙ্গলবার । ১১ কার্তিক ১৪২৭। ২৭ অক্টোবর ২০২০। ৯ রবিউল আউয়াল ১৪৪২

টাইগারদের নিউজিল্যান্ড সফরের দিনক্ষণ ঠিক হলো

অনলাইন ডেস্ক   

২৯ সেপ্টেম্বর, ২০২০ ১৬:২৮ | পড়া যাবে ২ মিনিটে



টাইগারদের নিউজিল্যান্ড সফরের দিনক্ষণ ঠিক হলো

করোনাকালের স্বাস্থ্যবিধি মানার ইস্যুতে শ্রীলঙ্কা সফর বাতিল হয়ে যাওয়ায় এ বছর টাইগারদের আর আন্তর্জাতিক ক্রিকেট খেলা হবে কিনা তা অনিশ্চিত হয়ে গেছে। তবে নতুন বছরের মার্চে নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ। আজ তার দিনক্ষণও ঠিক হয়ে গেছে। সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ দল। ওয়ানডে দিয়ে শুরু হবে সিরিজ।

আজ মঙ্গলবার আসন্ন গ্রীষ্মের পূর্ণাঙ্গ ক্রিকেট সূচি প্রকাশ করেছে ক্রিকেট নিউজিল্যান্ড (এনজেডসি)। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি দিয়ে আগামী ২৭ নভেম্বর শুরু হবে কিউইদের আন্তর্জাতিক মৌসুম। এরপর ডিসেম্বর-জানুয়ারিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে পাকিস্তান। এরপর ফেব্রুয়ারি-মার্চে যাবে অস্ট্রেলিয়া। বাংলাদেশের বিপক্ষে সিরিজ দিয়ে শেষ হবে নিউজিল্যন্ডের গ্রীষ্মকালীন ক্রিকেট মৌসুম।

আগামী ১৩ মার্চ ডানেডিনে বাংলাদেশ প্রথম ওয়ানডে খেলবে। ১৭ ও ২০ মার্চ পরের দুই ওয়ানডে যথাক্রমে ক্রাইস্টচার্চে ও ওয়েলিংটনে অনুষ্ঠিত হবে। ওয়ানডে সিরিজ শেষে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। প্রথম ম্যাচ ২৩ মার্চ, নেপিয়ারে। ২৬ মার্চ দ্বিতীয় টি-টোয়েন্টি অকল্যান্ড এবং ২৮ মার্চ হ্যামিল্টনে অনুষ্ঠিত হবে শেষ টি-টোয়েন্টি। উল্লেখ্য, ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে অপরাগ হওয়ায় শ্রীলঙ্কা সফরে যাচ্ছে না বাংলাদেশ। এদিকে নিউজিল্যান্ডেও কঠোর করোনাবিধি বলবৎ আছে। এখন দেখার, এই সফরে কি হয়।

মন্তব্য



সাতদিনের সেরা