kalerkantho

বৃহস্পতিবার । ১৩ কার্তিক ১৪২৭। ২৯ অক্টোবর ২০২০। ১১ রবিউল আউয়াল ১৪৪২

বিবিসি বাংলার প্রতিবেদন অবলম্বনে

বাংলাদেশ সিরিজ বাতিল হওয়া নিয়ে শ্রীলঙ্কার বক্তব্য

অনলাইন ডেস্ক   

২৯ সেপ্টেম্বর, ২০২০ ১৫:১২ | পড়া যাবে ২ মিনিটে



বাংলাদেশ সিরিজ বাতিল হওয়া নিয়ে শ্রীলঙ্কার বক্তব্য

করোনাকালের স্বাস্থ্যবিধি মেনে খেলোয়াড়দের ১৪দিনের কোয়ারেন্টিন থাকার শর্তে মতৈক্য না হওয়ায় আপাতত হচ্ছে না বাংলাদেশ ক্রিকেট দলের শ্রীলঙ্কা সফর। বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন গতকাল সোমবার জানিয়েছেন, শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডকে এই সফরের সূচি পুনঃ-নির্ধারণের আহ্বান জানানো হয়েছে।

এদিকে, শ্রীলঙ্কার ক্রীড়া মন্ত্রী নামাল রাজাপাকসা বিবিসিকে জানিয়েছেন, স্বাস্থ্য বিধি মেনেই আন্তর্জাতিক অঙ্গনে খেলাধুলা চালিয়ে যেতে আগ্রহী দেশটি। অন্যদিকে, শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের এক বিবৃতিতে জানানো হয়েছে, বর্তমান মহামারি পরিস্থিতির কারণে এই সফর স্থগিত করা হয়েছে। অক্টোবরের ২৩ তারিখে দুই দেশের মধ্যে এই সিরিজ শুরু হওয়ার কথা ছিল।

শ্রীলঙ্কার স্বাস্থ্য মন্ত্রণালয় এবং কোভিড টাস্কফোর্সের নির্দেশনা অনুযায়ী বিদেশি খেলোয়াড়দের ১৪দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে।এক্ষেত্রে বাংলাদেশের প্রস্তাব ছিল ১৪দিনের পরিবর্তে খেলোয়াড়দের সাত দিনের কোয়ারেন্টিনে রাখার। দুই দেশের ক্রিকেট বোর্ড অন্যান্য সব বিষয়ে একমত হতে পারলেও, এই বিষয়টিতে একমত হতে পারেনি শেষ পর্যন্ত।

যে কারণে বিসিবির সভাপতি শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডকে এই সফরের সূচি পুনঃ-নির্ধারণের আহ্বান জানিয়েছেন। শ্রীলঙ্কার ক্রীড়া মন্ত্রী নামাল রাজাপাকসা বলেছেন, স্বাস্থ্য বিধি মেনেই আন্তর্জাতিক অঙ্গনে খেলাধুলা চালিয়ে যেতে আগ্রহী দেশটি। কিন্তু এই মূহুর্তে খেলাধুলা চালিয়ে যাবার জন্য স্বাস্থ্য বিধি উপেক্ষায় আগ্রহী নয় কর্তৃপক্ষ।

তিনি বলেছেন, 'আমরা খেলা এবং আন্তর্জাতিক ইভেন্ট আয়োজনের ব্যাপারে প্রতিশ্রুতিবদ্ধ, কিন্তু একই সাথে শ্রীলঙ্কার স্বাস্থ্য মন্ত্রণালয় এবং কোভিড টাস্কফোর্সের নির্দেশনা অনুসারে আমাদের স্বাস্থ্য বিধি অনুসরণ করে সেটি করতে হবে। এখন সমস্ত বিষয় এবং বর্তমান পরিস্থিতি বিবেচনা করে ক্রিকেট বোর্ড সিদ্ধান্ত নিয়েছে, নির্ধারিত সময়ে এই সিরিজটি না খেলার।'

মন্তব্য



সাতদিনের সেরা