kalerkantho

রবিবার। ১৬ কার্তিক ১৪২৭ । ১ নভেম্বর ২০২০। ১৪ রবিউল আউয়াল ১৪৪২

বল ধরতে পাখির মতো উড়লেন নিকোলাস পুরান

অনলাইন ডেস্ক   

২৮ সেপ্টেম্বর, ২০২০ ১৫:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



বল ধরতে পাখির মতো উড়লেন নিকোলাস পুরান

আইপিএলের চলতি আসরে গতকাল শারজার মাঠে যেন ফিরে এলেন ফিল্ডিং কিংবদন্তি জন্টি রোডস। খেলোয়াড় জীবনে ফিল্ডিংকে শিল্পের পর্যায়ে নিয়ে গিয়েছিলেন দক্ষিণ আফ্রিকার এই তারকা ক্রিকেটার। ১৯৯২ বিশ্বকাপে শরীর ছুড়ে ইনজামাম উল হকের উইকেট ভেঙে রান আউট করেছিলেন। শচীন টেন্ডুলকারের উড়ন্ত ক্যাচ ধরেছিলেন। রবিবার শারজায় নিকোলাস পুরান ফিরিয়ে দিলেন সেই স্মৃতি।

রাজস্থানের ইনিংসের ৭.৩ ওভারের ঘটনা। পাঞ্জাবের বোলার মুরুগান অশ্বিনের বলটা একটু শর্ট ছিল। সঞ্জু সপাটে পুল করেন। সবাই ভেবেছিল নিশ্চিত ছক্কা। কিন্তু সবাইকে অবাক করে বাউন্ডারি লাইনে শরীর ছুড়ে বলটি ধরে ফেলেন পুরান। সেকেন্ডর মাঝে তিনি বুঝতে পারেন, তার শরীর বাউন্ডারি লাইনের বাইরে চলে যাচ্ছে। এরপর যা হলো তা অবিশ্বাস্য বটে! উপস্থিত বুদ্ধির পরিচয় দিয়ে শূন্যে ভেসে থাকা অবস্থাতেই পুরান বল ছুড়ে দেন মাঠের ভিতরে।

সেটি আর ছক্কা হয়নি। এরকম দুর্দান্ত ফিল্ডিং সচরাচর দেখা যায় না। এই ফিল্ডিং ডাগআউটে বসে দেখেছেন পাঞ্জাবের ফিল্ডিং কোচ কিংবদন্তি জন্টি রোডস। পুরানের ফিল্ডিং দেখে তিনি চেয়ার ছুড়ে উঠে পড়েন। পুরানের প্রচেষ্টাকে হাততালি দিয়ে সম্মান জানান। শচীন টেন্ডুলকারও পুরানের এই দুর্দান্ত ফিল্ডিং দেখে টুইট করে জানান, এমন রান বাঁচানো এর আগে তিনি দেখেননি। উচ্ছ্বসিত হর্ষ ভোগলেও টুইটারে প্রশংসা করেন পুরানকে।

মন্তব্য



সাতদিনের সেরা