kalerkantho

বৃহস্পতিবার । ৬ কার্তিক ১৪২৭। ২২ অক্টোবর ২০২০। ৪ রবিউল আউয়াল ১৪৪২

ওয়াগনার বরখাস্ত

অনলাইন ডেস্ক   

২৮ সেপ্টেম্বর, ২০২০ ১৫:২৪ | পড়া যাবে ২ মিনিটে



ওয়াগনার বরখাস্ত

প্রধান কোচ ডেভিড ওয়াগনারকে বরখাস্ত করার ঘোষণা দিয়েছে বুন্দেসলিগার ক্লাব শালকে ০৪। ১৮টি লিগ ম্যাচে জয়হীন থাকা এবং বুন্দেস লিগার ইতিহাসে ক্লাবটির সবচেয়ে বাজে সুচনার কারণে শনিবার ওয়াগনারের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার ঘোষণা দেয় ক্লাবটি। গত জানুয়ারি থেকে এখনো পর্যন্ত লিগে শালকে জয়হীন অবস্থায় আছে। যে কারণে দায়িত্ব গ্রহণের ১৫ মাস পর চাকুরিচ্যুত হলেন ৪৮ বছর বয়সি হুডার্সফিল্ডের সাবেক এই কোচ।

বায়ার্ন মিউনিখের কাছে ৮-০ গোলের বিশাল হার দিয়ে ২০২০/২১ মৌসুম শুরুর পর শালকে এ পর্যন্ত লিগে ১১ টি গোল হজাম করেছে। বিপরীতে প্রতিপক্ষের জালে বল পাঠিয়েছে একবার। শুরুতে পর পর দুই ম্যাচেই পরাজিত হয়েছে সালকে। যা ক্লাবটির লিগ ইতিহাসে সবচেয়ে বাজে সুচনা বলে মনে করা হচ্ছে।

শালকের স্পোর্ট ডিরেক্টর জোচেন স্নাইডার বলেন, 'আমরা আশা করছিলাম তিনি পরিস্থিতির পরিবর্তন করবেন। কিন্তু প্রথম দুই ম্যাচে উপযুক্ত ফলাফল ও পারফর্মেন্স দেখাতে পারেননি। এর ফলে আমরা নতুন করে শুরু করার সিদ্ধান্ত নিয়েছি। হাতশাজনক ফলাফল সত্বেও এই সিদ্ধান্তটি নেয়া আমাদের জন্য সহজ ছিল না। তিনি নিজেও শনিবারের ফলাফলের পর পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছিলেন। তিনিও তার দায় স্বীকার করে নিয়েছেন।'

অচিরেই ওয়াগনারের উত্তরসুরির নাম ঘোষণার কথা জানিয়েছে শালকে। এই দৌঁড়ে এগিয়ে রয়েছেন আরবি লিপজিগের সাবেক কোচ রাফ রাঙ্গনিক। এর আগে দুই দফা ক্লাবটির প্রধান কোচের দায়িত্ব পালন করেছেন তিনি। এখানকার কন্ডিশন সম্পর্কেও তার ভাল ধারণা রয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা