kalerkantho

মঙ্গলবার । ১১ কার্তিক ১৪২৭। ২৭ অক্টোবর ২০২০। ৯ রবিউল আউয়াল ১৪৪২

ধোনির সর্বকালের সেরা রেকর্ড ভাঙ্গলেন অ্যালিসা হিলি

অনলাইন ডেস্ক   

২৭ সেপ্টেম্বর, ২০২০ ২১:২৮ | পড়া যাবে ১ মিনিটে



ধোনির সর্বকালের সেরা রেকর্ড ভাঙ্গলেন অ্যালিসা হিলি

ভারতের সাবেক অধিনায়ক ও উইকেটরক্ষক মহেন্দ্র সিং ধোনির সর্বকালের সেরা অর্জনকে ভেঙ্গে আন্তর্জাতিক অঙ্গনে টি-টুয়েন্টি ক্রিকেটে সবচেয়ে বেশি ডিসমিসালের বিশ্বরেকর্ডের মালিক হলেন অস্ট্রেলিয়ার নারী উইকেটরক্ষক ব্যাটসম্যান অ্যালিসা হিলি। অজি পেসার মিচেল স্টার্কের সহধর্মীনী এখন নারী ও পুরুষ মিলিয়ে টি-টুয়েন্টি ক্রিকেটে সবচেয়ে বেশি ডিসমিসালের মালিক।

১১৪টি টি-টোয়েন্টিতে হিলি ৯২টি ডিসমিসাল নিয়েছেন। অন্যদিকে ৯৮ ম্যাচে ৯১টি ডিসমিসালের মালিক ভারতকে দুটি বিশ্বকাপ উপহার দেওয়া ধোনি। অবশ্য পুরুষদের ক্রিকেটে ধোনি সবার উপরেই থাকছেন। আর নারীদের ক্রিকেটে অনেক আগেই সর্বোচ্চ ডিসমিসালের মালিক হয়েছেন হিলি। আর আজ ধোনিকে পেছনে ফেলে নারী-পুরুষ মিলিয়ে তিনি সবার ওপরে চলে গেলেন।

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ খেলছে অস্ট্রেলিয়া। আজ সিরিজের দ্বিতীয় ম্যাচে কিউইদের বিপক্ষে দুটি স্টাম্পিং করে ধোনিকে টপকে যান হিলি। ১০ বছরের টি-টোয়েন্টি ক্যারিয়ারে তিনি ৪২টি ক্যাচ নিয়েছেন ও ৫০টি স্টাম্পিং করেছেন।আর ১৩ বছরের ক্যারিয়ারে ৫৭টি ক্যাচ ও ৩৪টি স্টাম্পিং করেছেন এ বছরের আগস্টে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানো ধোনি।

মন্তব্য



সাতদিনের সেরা