kalerkantho

শুক্রবার । ১৪ কার্তিক ১৪২৭। ৩০ অক্টোবর ২০২০। ১২ রবিউল আউয়াল ১৪৪২

আইনি নোটিশ

সোশ্যাল সাইটে 'আপত্তিকর' কিছু লিখলে আইনি পদক্ষেপ নেবে বাফুফে

অনলাইন ডেস্ক   

২৭ সেপ্টেম্বর, ২০২০ ১৯:২৭ | পড়া যাবে ২ মিনিটে



সোশ্যাল সাইটে 'আপত্তিকর' কিছু লিখলে আইনি পদক্ষেপ নেবে বাফুফে

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) আসন্ন নির্বাচনকে সামনে রেখে উত্তপ্ত হয়ে উঠেছে সোশ্যাল সাইট। দেশের ফুটবলপ্রেমীরা বর্তমান সভাপতি এবং আসন্ন নির্বাচনের প্রার্থী কাজী সালাহউদ্দিনের বিরুদ্ধে নানারকম প্রচারণা করছেন।  'সেইভ ফুটবল', 'সালাউদ্দিন আউট' ইত্যাদি হ্যাশট্যাগ দিয়ে জনমত তৈরির চেষ্টা করছেন তারা। এবার বিষয়টি নিয়ে আইনি পথে হাঁটতে শুরু করল বাফুফে। আপত্তিকর কোনো মন্তব্য বা পোস্ট দেখলে আইনি পদক্ষেপ গ্রহণের ঘোষণা দিয়েছে দেশের ফুটবলের সর্বোচ্চ সংস্থাটি।

আগামী ৩ অক্টোবরের বাফুফে নির্বাচন অনুষ্ঠিত হবে। বাফুফের অফিশিয়াল পেজের যে কোনো পোস্টেই সালাউদ্দিনের বিরুদ্ধে মন্তব্য করছেন ফুটবল সমর্থকেরা। এছাড়া বিভিন্নরকমের মিম ও কার্টুনে সয়লাব ফেসবুক। অনলাইনের পাশাপাশি ঢাকা ও ঢাকার বাইরে মানববন্ধনও অনুষ্ঠিত হয়েছে। বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন আগেই বলেছেন, এসবকে তিনি গুরুত্ব দেন না। তবে এসব মন্তব্যকারীদের বিরুদ্ধে এবার আইনি নোটিশ প্রদান করেছে বাফুফে।

বাফুফের পক্ষে অ্যাডভোকেট এম. এইচ তানভীরের পাঠানো নোটিশের প্রাপকের জায়গায় উল্লেখ করা হয়েছে, 'সামাজিক যোগাযোগ মাধ্যম ইউটিউব/ফেসবুকে যে সকল আইডিতে, গ্রুপে, পেজে এবং ওয়েব সাইট ব্যবহারকারীগণ অত্র মিথ্যা মানহানিকর তথ্য পরিবেশন ও প্রচার করছে।'

আইনি নোটিশে বলা হয়, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ভেরিফাইড ফেসবুক পেজে 'বাফুফে নির্বাচন ২০২০' শিরোনামের একটি পোস্টে কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারী কুরুচিপূর্ণ, অসৌজন্যমূলক, উদ্দেশ্যপ্রণোদিত, মানহানিকর, আক্রমণাত্মক ও ভিত্তিহীন মন্তব্য করেছেন। বাফুফে নির্বাচনের তারিখ ঘোষণার পর থেকে নির্বাচনকে প্রভাবিত করতে ফেসবুক গ্রুপ তৈরি করে ও ইউটিউব চ্যানেলের মাধ্যমে বাফুফের বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে। এসবের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন অনুযায়ী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য



সাতদিনের সেরা