kalerkantho

বুধবার । ৫ কার্তিক ১৪২৭। ২১ অক্টোবর ২০২০। ৩ রবিউল আউয়াল ১৪৪২

লিগ কাপের চতুর্থ রাউন্ডে ম্যানসিটি ও লিভারপুল

অনলাইন ডেস্ক   

২৫ সেপ্টেম্বর, ২০২০ ১৭:৫৯ | পড়া যাবে ৩ মিনিটে



লিগ কাপের চতুর্থ রাউন্ডে ম্যানসিটি ও লিভারপুল

বোর্নমাউথকে ২-১ গোলে হারিয়ে লিগ কাপের চতুর্থ রাউন্ডে উঠেছে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেষ্টার সিটি। বৃহস্পতিবার তৃতীয় রাউন্ডের ম্যাচে ৭৫তম মিনিটে সিটির জয় সুচক গোল করেছেন ফিল ফোডেন। বৃষ্টিবিঘ্নিত দিনের আরেক ম্যাচে লিভারপুল ৭-২ গোলে উড়িয়ে দিয়েছে স্বাগতিক লিংকনকে।

আগের তিন আসরে টানা শিরোপা জয় করেছে ম্যানচেষ্টার সিটি। কিন্তু ক্লাবটির প্রধান কোচ পেপ গার্দিওলা বলেছে, প্রিমিয়ার লিগকে অগ্রাধিকার দেয়ার কারণে তাকে এই টুর্নামেন্টের খেলার জন্য যুব দলের উপর নির্ভরতা বাড়াতে হয়েছে। কারণ করোনা পজিটিভ হওয়ার কারণে দলের অনেক খেলোয়াড়ই বাইরে রয়েছে। অনেকে অংশ নিতে পারেনি লিগ পুর্ব অনুশীলনে।

সিটির হয়ে অভিষেক ম্যাচেই গোল করেন স্টোকের সাবেক মিডফিল্ডার ররি ডেলাপের ছেলে লিয়াম ডেলাপ। ১৮ তম মিনিটে ফোডেনের পাসের বল টপ কর্নার দিয়ে জালে পাঠিয়ে দেন তিনি (১-০)। ১৭ বছর বয়সি এই টিনএজ প্রসঙ্গে গার্দিওলা বলেন, 'শারিরীক দিক থেকে আমাদের যা প্রয়োজন তার চেয়ে সে কিছুটা আলাদা। অনুশীলনেও আমরা দেখেছি সে কতটা ভালো ফিনিশার।'

তবে এই লিড মাত্র চার মিনিট ধরে রাখতে পেরেছিল সিটিজেনরা। ২২তম মিনিটে কর্নারের বল সিটির জালে পাঠিয়ে দিয়ে বোর্নমাউথকে সমতায় ফিরিয়ে দেন স্যাম স্টুরিজ (১-১)। বিরতির পর কেভিন ডি ব্রুইনা ও রাহিম স্টার্লিংকে মাঠে পাঠান গার্দিওলা। কিন্তু তাদের বদলে সিটির হয়ে জয় সুচক গোলটি করেছেন ফোডেন। রিয়াদ মাহরেজের শটের বল পোস্টে লেগে ফিরে এলে সেটিকে ফের জালে পাঠিয়ে দেন ফোডেন (২-১)। শেষ ষোলর ম্য্যাচ খেলতে বার্নলি সফর করবে সিটিজেনরা।

এদিকে বড় জয় নিয়ে লিগ কাপের শেষ ষোলতে উঠেছে প্রিমিয়ল লিগ চ্যাম্পিয়ন লিভারপুল। এর ফলে আগামী সপ্তাহে এ্যানফিল্ডে দুইবার আর্সেনালকে মোকাবেলা করতে হবে তাদের। গতকাল লিংকনের জালে গুনে গুনে সাতবার বল পাঠিয়েছে জার্গেন ক্লপের শিষ্যরা। দলের হয়ে দুটি করে গোল করেছেন টাকুমি মিনামিনো ও কার্টিস জোন্স।

খেলা শেষে লিভারপুল কোচ ক্লপ বলেন, 'আজ রাতে সবাই নিজেদের জাহির করার চেষ্টা করেছে। এটি খুবই গুরুত্বপূর্ণ। কাদের মধ্যে আগ্রহ ছিল আজ আমরা তা দেখেছি। কাদের মধ্যে মনোভাব ছিল, আজ রাতে তা আমরা দেখেছি। এরা অনেক কিছুই দেখিয়েছে, যা আমি পছন্দ করি। আমি লিভারপুল ক্লাবের প্রদর্শনী দেখতে পছন্দ করি। এর দ্বারা মৌসুম জুড়ে তুমি বেশি বেশি ম্যাচ খেলার সুযোগ পাবে।'

লিভারপুলের হয়ে গোলের সুচনা করেন জাদরান শাকিরি। ফ্রি কিক থেকে অসাধারণ দক্ষতায় বল জালে পাঠিয়ে দেন তিনি। এরপর বাঁকানো শটে দলকে দ্বিগুন ব্যবধানে পৌছে দেন মিনামিনো। পরপর দুই গোল করে লিভারপুলকে ৪-০ গোলের লিড এনে দেন জোন্স।দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটেই নিজের দ্বিতীয় গোলটি আদায় করেন মিনামিনো। কিন্তু এরপর ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে লিগ ওয়ানের ক্লাব লিংকন। তায়ো এডুন ও লুইস মনটসমা দুটি গোল পরিশোধ করলেও আরো দুটি গোল হজম করতে হয়েছে লিংকনকে। দিনের আরেক ম্যাচে ব্রিস্টল সিটিতে স্বাগতিকদের ৩-০ গোলে হারিয়েছে অ্যাস্টন ভিলা।

মন্তব্য



সাতদিনের সেরা