kalerkantho

শনিবার । ৮ কার্তিক ১৪২৭। ২৪ অক্টোবর ২০২০। ৬ রবিউল আউয়াল ১৪৪২

পাকিস্তানে গিয়ে জিম্বাবুয়ে দলকে কোয়ারেন্টিনে থাকতে হচ্ছে না

অনলাইন ডেস্ক   

২৪ সেপ্টেম্বর, ২০২০ ১৮:৪৫ | পড়া যাবে ২ মিনিটে



পাকিস্তানে গিয়ে জিম্বাবুয়ে দলকে কোয়ারেন্টিনে থাকতে হচ্ছে না

করোনার কারণে এবার আর গ্যালারিভরা দর্শক দেখা যাবে না। ফাইল ছবি

করোনা সংক্রমণের মাঝেই শুরু হয়েছে আন্তর্জাতিক ক্রিকেট। এক দেশ থেকে আরেক দেশে যাওয়ার পর মূল ঝামেলা হলো ১৪ দিনের কোয়ারেন্টিন। এই সমস্যার কারণে বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর অনিশ্চিত হয়ে পড়েছে। এর মাঝেই জঙ্গি আক্রান্ত পাকিস্তানে যাচ্ছে জিম্বাবুয়ে দল। তবে আগামী মাসে পাকিস্তানে গিয়ে কোনো কোয়ারেন্টিনেই থাকতে হবে না জিম্বাবুয়ের ক্রিকেটারদের। এমনটাই জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

পাকিস্তানে পৌঁছার পর জিম্বাবুয়ে দলের সবার করোনা পরীক্ষা করানো হবে। সেই পরীক্ষায় যদি কোনো ক্রিকেটার পজিটিভ হন, তাহলে তাকে শুধুমাত্র ৫ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে। গতকাল পাকিস্তান ক্রিকেট বোর্ড সিরিজের পূর্ণাঙ্গ সূচি ঘোষণা করেছে। এই সিরিজ দিয়ে বিশ্বকাপ ক্রিকেটের বাছাইপর্ব হিসেবে ওয়ানডে সুপার লিগে পাকিস্তানের যাত্রা শুরু হবে। ৩০ অক্টোবর থেকে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু। এরপর আছে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

এই সিরিজের মাধ্যমে পিসিবি আবারও নিজেদের দেশকে 'নিরাপদ' প্রমাণ করতে চায়। পিসিবির আন্তর্জাতিক ক্রিকেট পরিচালক জাকির খান বলেছেন, '২০১৯-২০ মৌসুমে শ্রীলঙ্কা, বাংলাদেশ ও এমসিসিকে আতিথেয়তা দেওয়ার পর সফলভাবে পাকিস্তান সুপার লিগও আয়োজন নিরাপদ ও সুরক্ষিত দেশ হিসেবে পাকিস্তানের সুনাম বাড়িয়েছে। এখন জিম্বাবুয়ে সিরিজটা নিশ্চিত হওয়ায় এটাও প্রমাণ হলো আমরা স্বাস্থ্যগত ভাবেও নিরাপদ। কোভিড-১৯ মহামারি আমরা ভালোভাবেই উতরে গেছি।'

মন্তব্য



সাতদিনের সেরা