kalerkantho

শনিবার । ৮ কার্তিক ১৪২৭। ২৪ অক্টোবর ২০২০। ৬ রবিউল আউয়াল ১৪৪২

ডিন জোন্স আর নেই! স্তম্ভিত ক্রিকেটবিশ্ব!

অনলাইন ডেস্ক   

২৪ সেপ্টেম্বর, ২০২০ ১৭:১৪ | পড়া যাবে ২ মিনিটে



ডিন জোন্স আর নেই! স্তম্ভিত ক্রিকেটবিশ্ব!

অস্ট্রেলিয়ার প্রখ্যাত ক্রিকেটার ডিন জোন্স আর নেই। আজ বৃহস্পতিবার হৃদরোগে আক্রান্ত হয়ে ভারতের মুম্বাইয়ে তিনি না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন। এমন আচমকা দুঃসংবাদে হতবাক হয়ে পড়েছে ক্রিকেটবিশ্ব। মুম্বাইয়ে থেকে তিনি দুবাইয়ে চলমান আইপিএলে ধারাভাষ্য দিচ্ছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৯ বছর। জোন্সের মৃত্যুতে শোকের ছায়া নেমেছে বিশ্ব ক্রিকেটাঙ্গনে।

স্টার ইন্ডিয়া এক বিবৃতিতে বলেছে, 'আকস্মিকভাবে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন তিনি। আমরা তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি এবং কঠিন এই সময়ে তাদের পাশে আছি।'

বর্ণময় ক্যারিয়ারে অস্ট্রেলিয়ার এই সাবেক ক্রিকেটার ৫২টি টেস্ট ম্যাচ খেলেছেন। রান করেছেন ৩,৬৫১। অ্যালান বোর্ডারের সাড়া জাগানো অস্ট্রেলিয়া দলের নির্ভরযোগ্য এই ওপেনারের ব্যাট থেকে এসেছিল ১১টি টেস্ট সেঞ্চুরি। ওয়ানডেতেও সমান সাবলীল ছিলেন জোন্স। ১৬৪টি ম্যাচে করেছেন ৬,০৬৮ রান। ৭টি সেঞ্চুরির পাশাপাশি হাঁকিয়েছেন ৪৬টি হাফ সেঞ্চুরি। 

অবসরের পর পেশাদার ধারাভাষ্যকার হয়ে যান ডিন জোন্স। মৃত্যুর আগ পর্যন্ত তিনি স্টার স্পোর্টসের সঙ্গে চুক্তিবদ্ধ ছিলেন। ধারাভাষ্যকার হিসেবে জোন্স বেশ জনপ্রিয়। করোনার জেরে মুম্বাইয়ে জৈব সুরক্ষা বলয়ে মোড়া সাত তারকা হোটেলে রাখা হয়েছিল তাকে। থাকছিলেন তিনি। ক্রিকেট বিশেষজ্ঞ হিসাবে তিনি অফটিউব ধারাভাষ্য দিচ্ছিলেন। কিন্তু আচমকা হার্ট অ্যাটাকে সব শেষ হয়ে গেল! ক্রিকেটপ্রেমীরা হারাল তাদের প্রিয় একজন ধারাভাষ্যকারকে।

মন্তব্য



সাতদিনের সেরা