kalerkantho

বুধবার । ৫ কার্তিক ১৪২৭। ২১ অক্টোবর ২০২০। ৩ রবিউল আউয়াল ১৪৪২

ইতিহাস গড়লেও আলোচনায় জকোভিচের অপকর্ম

অনলাইন ডেস্ক   

২২ সেপ্টেম্বর, ২০২০ ১৫:২২ | পড়া যাবে ২ মিনিটে



ইতিহাস গড়লেও আলোচনায় জকোভিচের অপকর্ম

ছবি : এএফপি

গত কিছুদিনের মাঝে বেশ কয়েকটি নেতিবাচক কাণ্ড ঘটিয়েছেন নোভাক জকোভিচ। এর মাঝেই তিনি এটিপি টুরে মাস্টার্স ১০০০ পর্যায়ে সর্বাধিক ৩৬ নম্বর ট্রফি জিতেছেন। টপকে গেছেন রাফায়েল নাদালকে। সোমবার রোম ওপেনের ফাইনালে জকোভিচ দিয়েগো সোয়াৎর্জম্যানকে ৭-৫, ৬-৩ হারিয়ে জকোভিচ এই ইতিহাস গড়েন। কিন্তু ইতিহাস গড়া ম্যাচের চেয়েও যেন বেশি করে আলোচনায় আসছে জকোভিচের অপকর্মগুলো।

রোম ওপেনে আগের ম্যাচেই কোর্টে মেজাজ হারিয়ে অশ্লীল কথা বলার জন্য জকোভিচকে সতর্ক করা হয়। দুই সপ্তাহ আগেই যুক্তরাষ্ট্র ওপেন থেকে বহিষ্কৃত হন বিশ্ব র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে থাকা সার্বিয়ান তারকা। রোম ওপেনেরই কোয়ার্টার ফাইনালে কোর্টে আছড়ে র‌্যাকেট ভাঙার জন্যও তাকে চেয়ার আম্পায়ার সতর্ক করেছিলেন। তার পরে আবার সেমিফাইনালে এই ঘটনা ঘটে। পাশাপাশি মেয়েদের বিভাগে চ্যাম্পিয়ন হলেন সিমোনা হালেপ।

রবিবার সেমিফাইনালে জকোভিচের প্রতিপক্ষ ছিলেন ক্যাসপার রুড। তার বিপক্ষে ম্যাচের মাঝপথে জকোভিচকে সতর্ক করা হয়। দ্বিতীয় সেটের তৃতীয় গেমে কয়েকটি লাইন কলের বিরুদ্ধে ছিলেন জকোভিচ। এই নিয়ে চেয়ার আম্পায়ারের সঙ্গে তার বাক্য বিনিময় হয়। এরপর অবশ্য তিনি সব দোষ স্বীকার করে বলেন, 'আমার এটা প্রাপ্য ছিল। তখন যা কিছু বলেছি, সেগুলো ভালো কথা নয়। চেয়ার আম্পায়ারের সঙ্গে কয়েকটা কল নিয়ে মতবিরোধ হয়।'

মন্তব্য



সাতদিনের সেরা