kalerkantho

রবিবার । ৯ কার্তিক ১৪২৭। ২৫ অক্টোবর ২০২০। ৭ রবিউল আউয়াল ১৪৪২

আইপিএলে বারবার কেন তার বলেই আউট হন কোহলি?

অনলাইন ডেস্ক   

২১ সেপ্টেম্বর, ২০২০ ২১:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



আইপিএলে বারবার কেন তার বলেই আউট হন কোহলি?

তিনি বিশ্বের ভয়ংকরতম ব্যাটসম্যান। ক্রিকেটের সব ফরম্যাটেই দাপটে রাজত্ব করেন। তার ব্যাটিং নৈপুণ্য মুগ্ধ করেছে কিংবদন্তিদের। আইপিএলেও সর্বাধিক রানের মালিক বিরাট কোহলি। কিন্তু কিছু বোলার বার বার বিপদে ফেলেছে তাকে। তিনি হলেন সন্দ্বীপ শর্মা। যদিও আজকের ম্যাচে সন্দ্বীপ শর্মার বলে কোহলি আউট হননি। তাকে ১৪ রানে (১৩ বল) প্যাভিলিয়নে ফিরিয়েছেন থাঙ্গারাসু নটরাজন।

পরিসংখ্যান বলছে, মোট ৬ বার সন্দীপ শর্মার বলে আউট হয়েছেন কোহলি। একমাত্র সাবেক পেস তারকা আশিস নেহরা ছাড়া কোহালিকে আর কোনো বোলার এতবার আউট করতে পারেনি। পাঞ্জাবতনয় সন্দীপের মিডিয়াম পেস বরাবরই বিপদে ফেলেছে ব্যাটসম্যানদের। আইপিএলে তার সংগ্রহ ৯৫ উইকেট। আর পাঁচ উইকেট পেলেই তিনি ঢুকে পরবেন একশোর ক্লাবে। আরও একটি গুরুত্বপূর্ণ ব্যাপার হলো, আইপিএলে তার মোট উইকেটের ২২.১ শতাংশই কোহলির দলের বিপক্ষে!

আইপিএলে অধিনায়ক হিসেবে কোহলির রেকর্ড ভালো নয়। এখনও পর্যন্ত একবারও শিরোপা জিততে পারেননি। যদিও এবার অ্যারন ফিঞ্চকে এনে কোহলি আর এবি ডি ভিলিয়ার্সের ওপর নির্ভরতা কাটাতে চায় ব্যাঙ্গালুরু। তাদের তারকাবহুল ব্যাটিং লাইনআপ যে কোনো প্রতিপক্ষের বোলিং লাইনআপকে ধসিয়ে দিতে পারে। বোলিং আক্রমণে আছেন রশিদ খান, ভুবনেশ্বর কুমারদের মতো বিশ্বসেরারা। কোহলির দল কি এবার পারবে আইপিএল জিততে?

মন্তব্য



সাতদিনের সেরা