kalerkantho

বুধবার । ১২ কার্তিক ১৪২৭। ২৮ অক্টোবর ২০২০। ১০ রবিউল আউয়াল ১৪৪২

ভুল আম্পায়ারিংয়ের বিচার চেয়ে পাঞ্জাবের আবেদন

অনলাইন ডেস্ক   

২১ সেপ্টেম্বর, ২০২০ ১৮:২৯ | পড়া যাবে ২ মিনিটে



ভুল আম্পায়ারিংয়ের বিচার চেয়ে পাঞ্জাবের আবেদন

ভুল আম্পায়ারিং দেখে এমন বিষণ্ন হয়ে পড়েন পাঞ্জাবের মালিক প্রীতি জিনতা। ছবি : টুইটার

আইপিএলের দ্বিতীয় ম্যাচেই ভুল আম্পায়ারিং নিয়ে তুলকালাম হয়ে গেছে। গতকাল রবিবার দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ম্যাচটি 'টাই' হওয়ার পর সুপার ওভারে হারে পাঞ্জাব। আম্পায়ার নীতিন মেনন ওয়ান শর্টের সিদ্ধান্ত দেওয়ায় পাঞ্জাবের মোট স্কোর থেকে কেটে নেওয়া হয় ১টি রান। কিন্তু টিভি রিপ্লেতে দেখা গেছে, রানটি বৈধ ছিল। এরপর ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন পাঞ্জাব মালিক প্রীতি জিনতাসহ অনেকে। এবার ম্যাচ রেফারি জাগাভাল শ্রীনাথের কাছে আবেদন করেছে দলটি।

পিটিআইকে পাঞ্জাবের প্রধান নির্বাহী সতিশ মেনন বলেছেন, 'আমরা ম্যাচ রেফারির কাছে আবেদন করেছি। মানুষের ভুল হতে পারে এবং এটা আমরা বুঝি। তবে আইপিএলের মতো বিশ্ব মানের টুর্নামেন্টে এই ধরনের ভুলের কোনো জায়গা নেই। এর জন্য আমরা প্লে অফের টিকেট হারাতে পারি। হার তো হারই। এটা অন্যায়। আশা করি, নিয়মগুলো পর্যালোচনা করা হবে।'

পাঞ্জাবের ইনিংসের ১৯তম ওভারে এই কাণ্ড ঘটে। মায়াঙ্ক আগরওয়াল লং অনে বল ঠেলে ২ রানের জন্য ছোটেন। ১ রান পূর্ণ করার সময় সতীর্থ ক্রিস জর্ডানের ব্যাট ক্রিজের ভিতরে ছিল না- এমন ধারণা থেকে লেগ আম্পায়ার মেনন পাঞ্জাবকে ২ রানের বদলে ১ রান দেন। অথচ টিভি রিপ্লেতে দেখা যায়, জর্ডানের বাড়ানো ব্যাট ক্রিজ ছুঁয়েছিল। ওই এক রানই কাল হয় পাঞ্জাবের জন্য। এক্ষেত্রে থার্ড আম্পায়ারের দ্বারস্থ হওয়ারও কোনো নিয়ম ছিল না।

মন্তব্য



সাতদিনের সেরা