kalerkantho

বৃহস্পতিবার । ৬ কার্তিক ১৪২৭। ২২ অক্টোবর ২০২০। ৪ রবিউল আউয়াল ১৪৪২

লা লিগার বেতন-ভাতা আইনে বিপাকে বার্সেলোনা

অনলাইন ডেস্ক   

২১ সেপ্টেম্বর, ২০২০ ১৭:২৫ | পড়া যাবে ২ মিনিটে



লা লিগার বেতন-ভাতা আইনে বিপাকে বার্সেলোনা

কাতালান জায়ান্ট বার্সেলোনার খারাপ সময় যেন কাটছেই না। মাঠ এবং মাঠের বাইরে যথেষ্ট চাপে আছে ক্লাবটির হর্তাকর্তারা। প্রথমে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে বায়ার্নের কাছে লজ্জার হারের সম্মুখীন হয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়া। পরের মৌসুমে অভিমানী মেসি থাকবেন কিনা তা নিয়ে জল্পনা। মেসি শেষ পর্যন্ত থেকে গেলেও শুরু হয়েছে অন্য ঝামেলা।

এইসব ডামাডোলের পরিস্থিতির মাঝে এবার লা লিগার কতৃপক্ষ শোনাল তাদের জন্য খারাপ খবর। দলবদলের চলতি মৌসুমে কোনো নতুন ফুটবলার দলে নিতে পারবে না বার্সা। কারণ লা লিগার বেতন-ভাতার নিয়ম অনুযায়ী কোন নতুন ফুটবলার নেয়ার আগে বার্সেলোনাকে দলের অন্য কোনো ফুটবলার বিক্রি করতে হবে। কারণ, ইতোমধ্যেই তাদের বেতন-ভাতার যে ঊর্ধ্বসীমা ছিল তা তারা স্পর্শ করে ফেলেছে।

ফলস্বরূপ তাদের নজরে থাকা দুই ডাচ ফুটবলার উইনালডাম আর ডিপেকে দলে নেয়ার এতদিন যে চেষ্টা তারা করেছে তা প্রায় জলে যেতে বসেছে। এর ফলে ইচ্ছা থাকলেও ইন্টার মিলানের আর্জেন্টাইন ফরোয়ার্ড লাউতেরো মার্টিনেজকেও তারা দলে নিতে পারবে না। ফলে বলাই বাহুল্য দলবদলের মৌসুমের শুরুতেই বেশ কঠিন পরীক্ষার মুখে পড়ে গেলেন মেসিদের নতুন বস রোনাল্ড কোম্যান। তার 'নতুন করে দল সাজানো'র প্রজেক্ট কি তবে শুরুতেই মুখ থুবড়ে পড়বে?

মন্তব্য



সাতদিনের সেরা