kalerkantho

বৃহস্পতিবার । ৬ কার্তিক ১৪২৭। ২২ অক্টোবর ২০২০। ৪ রবিউল আউয়াল ১৪৪২

আম্পায়ারকেই ম্যান অব দ্য ম্যাচ বানিয়ে দিন : শেবাগ

অনলাইন ডেস্ক   

২১ সেপ্টেম্বর, ২০২০ ১৫:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



আম্পায়ারকেই ম্যান অব দ্য ম্যাচ বানিয়ে দিন : শেবাগ

করোনাকালের মাঝে চলমান আইপিএলের দ্বিতীয় দিনেই শুরু হয়েছে আম্পায়ারিং বিতর্ক। সুপার ওভারের আগে আম্পায়ার নীতিন মেনন ওয়ান শর্টের (দৌড়ে ১ রান কম) সিদ্ধান্ত দেওয়ায় পাঞ্জাবের মোট স্কোর থেকে কেটে নেওয়া হয় ১টি রান। কিন্তু টিভি রিপ্লেতে দেখা গেছে, রানটি বৈধ ছিল। আম্পায়ারের ওই সিদ্ধান্তের জন্য ম্যাচের চেহারাই বদলে যায়। প্রায় হারতে বসা ম্যাচ সুপার ওভারে জিতে নেয় দিল্লি ক্যাপিটালস। এ বিষয়ে বেজায় চটেছেন সাবেক বিধ্বংসী ওপেনার বীরেন্দ্র শেবাগ।

প্রীতি জিনতার দলের সাবেক খেলোয়াড় ছিলেন শেবাগ। মেন্টর হিসেবেও কাজ করেছেন। ভুল সিদ্ধান্ত দিয়ে এই বছরই আইসিসির এলিট প্যানেলে জায়গা করে নেওয়া আম্পায়ার নিতিন মেনন শেবাগের তোপের মুখে পড়েছেন। টুইটারে ভারতের সাবেক বিধ্বংসী এই ওপেনার লিখেছেন, 'ম্যান অব দা ম্যাচ হিসেবে যাকে বেছে নেওয়া হয়েছে, আমি তাতে একমত নই। এক রান শার্ট দিয়েছেন যে আম্পায়ার, ম্যান অব দা ম্যাচ দেওয়া উচিত ছিল তাকেই। শর্ট রান ছিল না এবং সেটিই পার্থক্য গড়ে দিয়েছে।'

শেবাগ আসলে এমনই। কখনই তিনি রাখঢাক করে কথা বলেন না। দিল্লির ১৫৭ রান তাড়া করতে নেমে একসময় একের পর এক উইকেট হারিয়ে প্রায় খাদের কিনারায় পৌঁছে গিয়েছিল পাঞ্জাব। মায়াঙ্ক আগরওয়ালের লড়াইয়ে তারা ম্যাচে ফিরে আসে। ১৮.৫ ওভারে মায়াঙ্ক লং অনে বল ঠেলে ২ রানের জন্য দৌড়ান। ১ রান পূর্ণ করার সময় সতীর্থ ক্রিস জর্ডানের ব্যাট ক্রিজের ভিতরে ছিল না- এমন ধারণা থেকে লেগ আম্পায়ার মেনন পাঞ্জাবকে ২ রানের বদলে ১ রান দেন। অথচ টিভি রিপ্লেতে দেখা যায়, জর্ডানের বাড়ানো ব্যাট ক্রিজ ছুঁয়েছিল।

মন্তব্য



সাতদিনের সেরা