kalerkantho

বৃহস্পতিবার । ৬ কার্তিক ১৪২৭। ২২ অক্টোবর ২০২০। ৪ রবিউল আউয়াল ১৪৪২

৩ মাস 'রিসার্চ' করে এই ইশতেহার দিয়েছি : কাজী সালাহউদ্দিন

অনলাইন ডেস্ক   

২০ সেপ্টেম্বর, ২০২০ ১৯:৪১ | পড়া যাবে ২ মিনিটে



৩ মাস 'রিসার্চ' করে এই ইশতেহার দিয়েছি : কাজী সালাহউদ্দিন

আগামী ৩ অক্টোবর বাফুফে নির্বাচন উপলক্ষে আজ রবিবার নিজের নির্বাচনী ইশতেহার প্রকাশ করেছেন কাজী সালাহউদ্দিন। তবে এবার তিনি বাংলাদেশকে বিশ্বকাপে খেলানোর কোনো প্রতিশ্রুতি দেননি। সালাহউদ্দিনের ইশতেহারের আলোচিত অংশ হলো, তিনি আগামী চার বছরের মধ্যে ফিফা র‌্যাঙ্কিংয়ে ছেলেদের অবস্থান ১৫০-এর কাছাকাছি ও মেয়েদের অবস্থান ৯০-এর কাছাকাছি নিয়ে আসতে চান। সাংবাদিকদের তিনি বলেছেন, ৩ মাস 'রিসার্চ' করে এই ইশতেহার তৈরি করা হয়েছে।

আজ রাজধানীর একটি হোটেলে ৩৬ দফা নির্বাচনী ইশতেহার গণমাধ্যমের সামনে তুলে ধরেন কাজী সালাহউদ্দিনের নেতৃত্বাধীন সম্মিলিত পরিষদের নেতৃবৃন্দ। সেখানে জাতীয় দলের জন্য দীর্ঘমেয়াদী বাস্তবসম্মত পরিকল্পনা, বঙ্গবন্ধু গোল্ড কাপ নিয়মিত আয়োজন, সাফ চ্যাম্পিয়নশিপ ও এসএ গেমসের শিরোপা পুনরুদ্ধারের জন্য পরিকল্পনা নেওয়ার কথা বলা হয়েছে। ঘরোয়া ফুটবলের সুনির্দিষ্ট পঞ্জিকা প্রণয়ন, নির্ধারিত সময়ে দলবদল, জেলা ফুটবল লিগগুলো নির্দিষ্ট সময়ের মধ্যে আয়োজন, বয়সভিত্তিক টুর্নামেন্টগুলো আয়োজনের প্রতিশ্রুতি দেওয়া হয়েছে ইশতেহারে।

আরও পড়ুন : ফিফা র‌্যাংকিংয়ে ১৫০-এর নিচে আনব : সালাহউদ্দিনের প্রতিশ্রুতি

কাজী সালাহউদ্দিনের দেওয়া গতবারের প্রতিশ্রুতিগুলোর মধ্যে শেরেবাংলা কাপ, সোহরাওয়ার্দী কাপ আয়োজন সম্ভব হয়নি। বঙ্গবন্ধু গোল্ডকাপও ছিল অনিয়মিত। নির্ধারিত সময়ে দলবদল ও বর্ষপঞ্জিকা অনুসরণ করতে পারেনি বাফুফে। এছাড়া একাডেমি, আন্তর্জাতিক মানসম্পন্ন জিমনেশিয়াম নির্মাণের প্রতিশ্রুতি বাস্তবায়িত হয়নি। সবচেয়ে আলোচিত বিষয় ছিল, তার ২০২২ বিশ্বকাপ খেলার প্রতিশ্রুতি। যদিও সালাহউদ্দিন এটাকে 'ভুল বোঝাবুঝি' হিসেবে উল্লেখ করেছেন। তার দাবি, তিনি প্রতিশ্রুতির ৭৫ শতাংশ কাজ করতে পেরেছেন। 

কাজী সালাহউদ্দিন বলেন, '২০১৬ সালের ইশতেহারের ৭০-৭৫ শতাংশ কাজ হয়েছে। ওই ইশতেহার আমার দেওয়া ছিল না। ওই সময় কনফিউশন চলছিল। যখন ইশতেহার দেওয়া হয়, ওই মিটিংয়ে কিন্তু আমি ছিলাম না। আমি অফিস থেকে যে ইশতেহার দিয়েছি, সেখানে অনেক কিছু যোগ করা হয়েছিল, সেটা দিয়েছিলেন তরফদার রুহুল আমিন। ২৫ শতাংশ কাজ না হওয়ায় আমি খুবই দুঃখিত। তবে এখানে যা বলা হয়েছে, প্রায় তিন মাস রিসার্চ করেই আপনাদেরকে দেওয়া হয়েছে।'

মন্তব্য



সাতদিনের সেরা