kalerkantho

বৃহস্পতিবার । ৬ কার্তিক ১৪২৭। ২২ অক্টোবর ২০২০। ৪ রবিউল আউয়াল ১৪৪২

৪৩৭ দিন পর মাঠে নামলেন ধোনি

অনলাইন ডেস্ক   

১৯ সেপ্টেম্বর, ২০২০ ২০:৩৬ | পড়া যাবে ২ মিনিটে



৪৩৭ দিন পর মাঠে নামলেন ধোনি

আজ উদ্বোধনী ম্যাচে টসের পর করোনাবিধি মেনে রোহিত শর্মার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করছেন মহেন্দ্র সিং ধোনি। ছবি : টুইটার

২০১৯ সালের ৯ জুলাই। বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে মুখোমুখি ভারত-নিউজিল্যান্ড। বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দল ম্যাচটি ১৮ রানে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছিল। ওই ম্যাচে ভারতকে জয়ের কাছাকাছি নিয়ে গিয়েও জেতাতে পারেননি মহেন্দ্র সিং ধোনি। তার ধীর গতির ব্যাটিং নিয়ে সমালোচনাও হয়েছে। সেটাই ছিল সব ধরনের ক্রিকেটে ধোনির শেষবার মাঠে নামা। এরপর অনেক জল গড়িয়েছে গঙ্গা-পদ্মায়।

বিশ্বকাপ থেকে ভারতের বিদায়ের পর অনেকে ধরেই নিয়েছিল যে, আন্তর্জাতিক ক্যারিয়ারকে বিদায় জানাবেন ধোনি। কিন্তু তিনি মাসের পর মাস এ ব্যাপারে নিশ্চুপ ছিলেন। জাতীয় দল থেকে ছুটি নিয়ে গিয়েছিলেন সেনাবাহিনীর ট্রেনিংয়ে। এরপর বেশ কয়েকটি আন্তর্জাতিক সিরিজে তাকে দেখা যায়নি। ধোনির ক্যারিয়ার নিয়ে কোনো ঘোষণা আসছিল না। অবশেষে এক বছরের বেশি সময় পর গত ১৫ আগস্ট ভারতের স্বাধীনতা দিবসে হুট করে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়ে দেন ধোনি।

৩টি শিরোপা জয়ী ভারতের সফলতম এই অধিনায়কের মাঠে প্রত্যাবর্তন ঘটল আইপিএলে। এবারের আসরটি গত ২৯ মার্চ ভারতের মাটিতে শুরু হওয়ার কথা থাকলেও করোনাভাইরাসের কারণে ৫ মাস পিছিয়ে যায়। আজ থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হয়েছে আইপিএল। দর্শকবিহীন মাঠে ধোনির চেন্নাই সুপার কিংসের প্রতিপক্ষ রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্স। টস জিতে ফিল্ডিংয়ে নেমেছে চেন্নাই। আর ধোনি মাঠে নামলেন ৪৩৭ দিন পর।

মন্তব্য



সাতদিনের সেরা