kalerkantho

বৃহস্পতিবার । ৬ কার্তিক ১৪২৭। ২২ অক্টোবর ২০২০। ৪ রবিউল আউয়াল ১৪৪২

রবিবার জৈব-সুরক্ষা বলয়ে প্রবেশ করবে টাইগাররা

অনলাইন ডেস্ক   

১৯ সেপ্টেম্বর, ২০২০ ১৯:১৭ | পড়া যাবে ২ মিনিটে



রবিবার জৈব-সুরক্ষা বলয়ে প্রবেশ করবে টাইগাররা

ছবি : বিসিবি

শ্রীলঙ্কা সফর অনিশ্চিয়তার মধ্যে থাকলেও আগামীকাল থেকে হোটেলের জৈব-সুরক্ষা পরিবেশে উঠছে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। করোনা পরীক্ষা করা ১৮জন ক্রিকেটারের সকলেরই রিপোর্ট নেগেটিভ আসে। ফলে স্বস্তির নিঃশ্বাস বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। ক্রিকেটারদের জন্য হোটেল সোনারগাঁওয়ে জৈব-সুরক্ষা পরিবেশের ব্যবস্থা করা হয়েছে। কলম্বোর উদ্দেশ্যে দেশ ছাড়ার আগে সাতদিন জৈব-সুরক্ষা পরিবেশে থাকবেন তারা।

ক্রিকেটাররা যেহেতু জৈব-সুরক্ষা পরিবেশে প্রবেশ করছেন, তাই তাদের সেবা দেয়া হোটেল সোনারগাঁওয়ের ৩৫জন স্টাফের করোনা পরীক্ষাও করা হয়েছে। ক্রিকেটারদের জন্য দুটি বাস প্রস্তুত করা হয়েছে। যে বাসটি, খেলোয়াড়দের অনুশীলনের জন্য হোটেল থেকে স্টেডিয়াম ও স্টেডিয়াম থেকে হোটেলে যাতায়াত করবে। বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, দুটি বাসের চালকেরও করোনা পরীক্ষা করা হয়েছে এবং তাদের রিপোর্ট নেগেটিভ এসেছে। এরপরেও তাদের ৭ দিন আইসোলেশনে রাখা আহবে। কারণ এই দুটি বাসেই হোটেল থেকে স্টেডিয়ামে যাতায়াত করবে ক্রিকেটাররা।

দেবাশীষ চৌধুরী আরও বলেন, 'হোটেলের স্টাফ সংশ্লিষ্ট সকলকে, যারা খেলোয়াড়দের সংস্পর্শে আসবেন, তাদের ইতোমধ্যে করোনা পরীক্ষা করা হয়েছে এবং নেগেটিভ এসেছে। হোটেলের স্টাফ ও অন্যান্যরা জৈব-সুরক্ষা পরিবেশে আছেন এবং তারা এই সাতদিন অন্য কারও সাথে দেখা করতে পারবেন না।'

দেবাশিষ জানান, আবাসিক ক্যাম্পের হোটেল সোনারগাঁওতে দুটি ফ্লোর ভাড়া নিয়েছে বিসিবি। তিন বিদেশি কোচ রাসেল ডমিঙ্গো, ওটিস গিবসন ও রায়ান কুকও সেখানে থাকবেন। প্রত্যকের জন্য আলাদা রুম থাকবে ও ক্রিকেটারদের থাকার স্থান সংরক্ষিত থাকবে। যদি সফরটি চূড়ান্ত হয়, তবে আগামী ২৭ সেপ্টেম্বর দেশ ত্যাগ করবে বাংলাদেশ দল। কিন্তু বাংলাদেশ নিজেদের অবস্থান স্পষ্ট করার পরও শ্রীলঙ্কা এখনো কোনো সাড়া দেয়নি। শ্রীলঙ্কায় ৭ দিনের কোয়ারেন্টিন এবং কোয়ারেন্টিনে থাকা অবস্থায় অনুশীলনের সুবিধাও চেয়েছে বাংলাদেশ। কিন্তু তাতে রাজি নয় শ্রীলঙ্কা।

মন্তব্য



সাতদিনের সেরা