kalerkantho

বৃহস্পতিবার । ৬ কার্তিক ১৪২৭। ২২ অক্টোবর ২০২০। ৪ রবিউল আউয়াল ১৪৪২

আজ থেকে ইতালির স্টেডিয়ামে যেতে পারবেন ১০০০ দর্শক

অনলাইন ডেস্ক   

১৯ সেপ্টেম্বর, ২০২০ ১৫:০৯ | পড়া যাবে ২ মিনিটে



আজ থেকে ইতালির স্টেডিয়ামে যেতে পারবেন ১০০০ দর্শক

করোনায় মৃত্যুপুরীতে পরিণত হয়েছিল ইতালি। সেই অবস্থা এখন অনেকাংশে কাটিয়ে উঠেছে দেশটি। এবার ইতালিতে উন্মুক্ত যে কোনো ক্রীড়া অনুষ্ঠানে সর্বোচ্চ এক হাজার দর্শক সমাগমের অনুমতি দিয়েছে দেশটির ক্রীড়া মন্ত্রী ভিনসেঞ্জো স্পাডাফোরা। সিরি এ ফুটবল শুরুর প্রাক্কালে গত শুক্রবার তিনি এমন ঘোষণা দেন। রবিবার থেকে এই নির্দেশনা কার্যকর হবে।

সুতরাং শনিবার সিরি এ লিগের উদ্বোধনী ম্যাচটি অনুষ্ঠিত হবে দর্শকশুন্য স্টেডিয়ামে। এ দিন দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রথমটিতে ফিওরেন্টিনার মোকাবেলা করবে তুরিনো। অপর ম্যাচে রোমার মুখোমুখি হবে ভেরোনা। পরের দিন রবিবার ময়দানী লড়াইয়ে নামবে ৯ বারের লিগ চ্যম্পিয়ন জুভেন্টাস। তুরিনে সাম্পদোরিয়ার মোকাবেলা করবে চ্যাম্পিয়নরা।

অবশ্য স্পাডাফোরার কেবল টেনিসের কথা উল্লেখ করেছেন। সোমবার পর্যন্ত রোমে চলবে ডব্লিউটিএ ও এটিপি ইতালিয়ান ওপেন। মন্ত্রী বলেন, 'সেমি-ফাইনাল ও ফাইনাল থেকে ১০০০ দর্শক সব ধরনের খেলায় উপস্থিত হতে পারবে। তবে আউটডোরের ওইসব খেলায় কঠোরভাবে মানতে হবে স্বাস্থ্যবিধি। যে সব আয়োজক স্টেডিয়ামগুলোকে আংশিক খুলে দিতে চায় তাদেরকে অবশ্যই সামাজিক দূরত্ব, মাস্ক এবং আসন সুরক্ষাবিধি মেনে চলতে হবে।'

দীর্ঘ ছয় মাস পর প্রতিযোগিতায় ফিরতে যাওয়া রাফায়েল নাদালের উপস্থিতি সত্বেও মাঠ উন্মুক্ত না করাকে 'অন্যায়' বলেছেন মাস্টার্সের আয়োজকরা। অথচ ১০ দিনেরও কম সময়ের মধ্য শুরু হতে যাওয়া ফ্রেঞ্চ ওপেনে স্বাগত জানানো হবে দর্শকদের। এদিকে ফুটবল ক্লাবগুলোও আর্থিক ক্ষতি থেকে মুক্তির জন্য মাঠে দর্শক প্রবেশের অনুমতি দেয়ার দাবি জানিয়ে আসছে। ধাপে ধাপে ৬ মাসের মধ্যে সবগুলো স্টেডিয়াম পুনরায় খুলে দেয়ারও দাবি তাদের।

মন্তব্য



সাতদিনের সেরা