kalerkantho

শনিবার । ৮ কার্তিক ১৪২৭। ২৪ অক্টোবর ২০২০। ৬ রবিউল আউয়াল ১৪৪২

চাকরি হারানো অস্ট্রেলিয়ান সাংবাদিক এখন আইপিএলে

অনলাইন ডেস্ক   

১৮ সেপ্টেম্বর, ২০২০ ১৫:২৮ | পড়া যাবে ২ মিনিটে



চাকরি হারানো অস্ট্রেলিয়ান সাংবাদিক এখন আইপিএলে

করোনাভাইরাসের সময় ব্যয় কমাতে বিশ্বের বড় বড় প্রতিষ্ঠানে ছাঁটাই কার্যক্রম নেওয়া হয়েছিল। এতে বহু মানুষের চাকরি গেছে। কিন্তু প্রাইভেট প্রতিষ্ঠানগুলোতে সবসময়ই ছাঁটাই চলে। যেমন গত বছর 'ফক্স নিউজ' থেকে বরখাস্ত হয়েছিলেন নেরোলি মিডোজ। দীর্ঘদিন ফক্স নিউজে কাজ করে এমন 'উপহার' পেয়ে তিনি হতাশ হয়েছিলেন। তারপর থেকে তিনি বেকার। এবার জানা গেল, আসন্ন আইপিএলে নেরোলি মিডোজ সংযোজকদের একজন হয়ে থাকবেন। 

১৯৮৫ সালের ১৬ সেপ্টেম্বর পশ্চিম অস্ট্রেলিয়ার কোলি শহরে নেরোলির জন্ম। নেরোলির এক ভাই রস হকি খেলেন। আর এক ভাই আয়ান অভিনেতা। ২০০৬ সালে সাংবাদিকতা নিয়ে পড়াশোনার পর নেরোলির ক্যারিয়ার শুরু হয়। পার্থ রেডিও স্টেশনের একটি সাপ্তাহিক ক্রীড়া অনুষ্ঠানের প্রযোজক হিসেবে কাজ করতেন। এরপর বিভিন্ন সংস্থায় দায়িত্বপূর্ণ পদে কাজ করেছেন নেরোলি। ২০১৭ সালে যোগ দেন ফক্স ফুটি চ্যানেলে। তিনি ছিলেন অস্ট্রেলিয়ান ফুটবল লিগের ধারাভাষ্যকার।

ফক্স স্পোর্টস চ্যানেলের ধারাভাষ্যকার হিসেবে তিনি ন্যাশনাল বাস্কেটবল লিগেও কাজ করেছেন। ফক্স স্পোর্টস এবং ফক্স ফুটির বিভিন্ন স্পোর্টস শো-এর তিনি ছিলেন গুরুত্বপূর্ণ সঞ্চালক। ২০১৯ সালের অক্টোবরে ব্যায় সঙ্কোচের কারণে তাকে বরখাস্ত করে ফক্স স্পোর্টস। এই খবর ক্রীড়া দুনিয়াকে চমকে দিয়েছিল। বিখ্যাত ক্রিকেট লেখক পিটার ল্যালোর বলেছিলেন, ক্রিকেট এবং ফুটবল দুনিয়াকে মিডোজ নিজের হাতের তালুর মতোই চেনেন। তবে ফক্স নিউজ কর্তৃপক্ষ নিজেদের সিদ্ধান্তে অনড় ছিল।

ফক্স নিউজ ছাড়াও মিডোজ কাজ করেছেন নাইন নেটওয়ার্ক, ট্রিপল এম এবং ইএসপিএন অস্ট্রেলিয়ার মতো সংস্থায়। এর আগে বিশ্বকাপ ক্রিকেটে কাজ করেছেন মিডোজ। তবে আইপিএলে এই প্রথমবার তিনি কাজ করবেন। এর আগে এক ভক্ত তাকে টুইটারে আইপিএলের অংশ হওয়ার জন্য অনুরোধ করেছিলেন। সেই ভক্তের টুইটে ফিরে গিয়ে মিডোজ ধন্যবাদ জানিয়ে বলেছেন, ১৯ সেপ্টেম্বর থেকে ভক্তদের সঙ্গে তার দেখা হবে আইপিএল ময়দানে।

মন্তব্য



সাতদিনের সেরা