kalerkantho

শুক্রবার । ১৪ কার্তিক ১৪২৭। ৩০ অক্টোবর ২০২০। ১২ রবিউল আউয়াল ১৪৪২

এই দুঃখ মৃত্যুর আগে ভুলতে পারবেন না ইমরান নাজির

অনলাইন ডেস্ক   

১৭ সেপ্টেম্বর, ২০২০ ১৯:৫০ | পড়া যাবে ২ মিনিটে



এই দুঃখ মৃত্যুর আগে ভুলতে পারবেন না ইমরান নাজির

কিছু দুঃখের স্মৃতি সারা জীবনে ভোলা যায় না। মৃত্যুর আগ পর্যন্ত তাড়িয়ে তাড়িয়ে ফেরে সেইসব স্মৃতি। ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল। অগ্নিগর্ভ ম্যাচে মুখোমুখি ভারত-পাকিস্তান। শেষ ওভারে প্রয়োজন ১৩ রান। ৩ বলে ৭ রান নিয়ে শিরোপাটা পাকিস্তানের নাগালের মধ্যে নিয়ে এসেছিলেন মিসবাহ। বাকি ৩ বলে প্রয়োজন ছিল ৬ রানের। অথচ এই মিসবাহর ভুলেই পাকিস্তানের হাত থেকে ফসকে যায় শিরোপা! ভারত ৫ রানে ম্যাচ জিতে শিরোপা উঁচিয়ে ধরে।

এই পরাজয় পাকিস্তানের 'আনপ্রেডিক্টেবল' তকমাটিকে আরো শক্ত করেছিল। এই পরাজয় নিয়ে যত ট্রল হয়েছে, পাকিস্তানি ক্রিকেটারদের দুঃখ আরো বেড়েছে। ওই সময়ে মিসবাহ স্কুপ প্যাডেল খেলে ফাইন লেগে শ্রীশান্তের হাতে ধরা না পড়লে ইতিহাস হয়ে যেত। ওই ম্যাচে ১৪ বলে ৩৩ রানের ঝোড়ো ইনিংস খেলা পাকিস্তানের সাবেক ক্রিকেটার ইমরান নাজির তো সরাসরি বলেই দিলেন, মৃত্যুর আগ পর্যন্ত তিনি এই পরাজয়ের শোক ভুলতে পারবেন না।

এক ইউটিউব শো-তে ইমরান নাজির বলেছেন, 'ক্রিকেটের দিক থেকে এটা আমার জীবনের সবচেয়ে বড় অনুশোচনা। শেষ নিঃশ্বাস পর্যন্ত এই কষ্ট থাকবে। আমরা ইতিহাস গড়ার সুযোগ পেয়েছিলাম। ব্যক্তিগত জায়গা থেকে বলতে পারি, ম্যাচটা আমার একাই জেতানো উচিত ছিল। কারণ একজন খেলোয়াড়ের মাঝ ব্যাটে বল লাগা শুরু হলে সে আত্মবিশ্বাসী থাকে।'

মন্তব্য



সাতদিনের সেরা