kalerkantho

বৃহস্পতিবার । ৬ কার্তিক ১৪২৭। ২২ অক্টোবর ২০২০। ৪ রবিউল আউয়াল ১৪৪২

করোনার ভয়ে ৩৭ গোল খেল জার্মান ক্লাব!

অনলাইন ডেস্ক   

১৭ সেপ্টেম্বর, ২০২০ ১৭:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



করোনার ভয়ে ৩৭ গোল খেল জার্মান ক্লাব!

নির্ধারিত দিনে ম্যাচ খেলতে মাঠে নামতে প্রস্তুত দুই দল। হঠাৎ শোনা গেল, প্রতিপক্ষ দলের একজন করোনায় আক্রান্ত। কর্তৃপক্ষ সেই অভিযোগ কানে তুলতে রাজি নয়। ম্যাচ খেলতে হবেই। সেই করোনা সাসপেক্ট খেলোয়াড়ও খেলবেন। তাহলে বাকিদের জন্য সেই ম্যাচটা কেমন হতে পারে, তার জ্বলন্ত প্রমাণ দেখা গেল জার্মান ফুটবলে। করোনার ভয়ে প্রতিপক্ষের কোনো আক্রমণ প্রতিহত না করে একটি দল গোল খেয়েছে ৩৭টি!

জার্মান ফুটবলের ১১তম স্তরের দুই অপেশাদার দল এসজি রিপডর্ফ ও এসভি হোল্ডস্টেডেনের মুখোমুখি হওয়ার কথা ছিল। কিন্তু এ ম্যাচের প্রস্তুতিতেই শুরু হয় জটিলতা। রিপডর্ফ সভাপতি প্যাট্রিক রিস্তো অভিযোগ করেন, হোল্ডস্টেডেনের আগের ম্যাচে করোনায় আক্রান্ত একজনের সংস্পর্শে এসেছেন ক্লাবটির এক খেলোয়াড়। এরপর খেলোয়াড়দের কভিড-১৯ পরীক্ষা করানো হয়। সবারই 'নেগেটিভ' ফল আসে। কিন্তু রিপডর্ফের খেলোয়াড়েরা এই রিপোর্টে আস্থা রাখতে পারেনি। তারা ম্যাচ মুলতবির দাবি জানায়।

কিন্তু স্থানীয় ফুটবল অ্যাসোসিয়েশন তাদের দাবি কানে তোলেনি। ম্যাচ মাঠে গড়ায়। সাবধানতা অবলম্বন করে হোল্ডস্টেডেন নতুন একটি একাদশ নিয়ে মাঠে নামে। কিন্তু রিপডর্ফের খোলোয়াড়দের ভয় যাচ্ছিল না। জরিমানার ভয়ে বাধ্য হয়ে মাঠে নামে তারা। তবে ১১ জন নয়, মাত্র ৭ জন খেলেছে রিপডর্ফের হয়ে। সেই ৭ জন আবার 'সামাজিক দূরত্ব' বজায় রেখে ফুটবল খেলেছেন। যে কারণে হোল্ডস্টেডেনের ফুটবলাররা একের পর এক গোল করে গেলেও বাঁধা দেওয়ার কোনো ইচ্ছা দেখা যায়নি রিপডর্ফ খেলোয়াড়ের মাঝে। ম্যাচ শেষে গোলসংখ্যা ৩৭-০!

মন্তব্য



সাতদিনের সেরা