kalerkantho

শুক্রবার । ১০ আশ্বিন ১৪২৭ । ২৫ সেপ্টেম্বর ২০২০। ৭ সফর ১৪৪২

শোয়েবের ১৬১.৩ কিলোমিটারের রেকর্ড ভাঙতে চান স্টার্ক

অনলাইন ডেস্ক   

১৪ আগস্ট, ২০২০ ১৮:০০ | পড়া যাবে ২ মিনিটে



শোয়েবের ১৬১.৩ কিলোমিটারের রেকর্ড ভাঙতে চান স্টার্ক

করোনাভাইরাসের কারণে দীর্ঘ লকডাউনে থেকে অনেক ক্রিকেটার যেমন ফিটনেস হারিয়েছেন, তেমনই হাতে গোনা কয়েকজন ক্রিকেটার নিজেকে আরও ফিট করে তুলেছেন। যেমন মিচেল স্টার্ক। এই অজি গতিদানব লকডাউনের সময়টা বেশ ভালোভাবেই কাজে লাগিয়েছেন। নিজের ফিটনেসের মানকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন তিনি। আসন্ন ইংল্যান্ড সফরে নাকি নতুন স্টার্কের দেখা পাওয়া যাবে। যিনি গতির ঝড়ে প্রতিপক্ষকে উড়িয়ে দেবেন!

বিশ্বের দ্রুততম বলের রেকর্ডের মালিক শোয়েব আখতারকে পেছনে ফেলে দিতে চান স্টার্ক। অস্ট্রেলিয়ার বাঁহাতি পেসারকে নাকি এবার ঘণ্টায় ১৬০ কিলোমিটার গতিতে বল করতে দেখা যেতে পারে! লকডাউনে প্রচুর জিম করেছেন স্টার্ক। এখন নিউ সাউথ ওয়েলসের হয়ে নেট প্র্যাকটিস করে যাচ্ছেন। কিছুদিন আগে যেখানে তার ওজন ৮৭ কেজিতে নেমে গিয়েছিল এখন তা ৯৩ কেজি হয়েছে। লম্বা সফরের জন্য একেবারে নিজেকে তৈরি রেখেছেন মিচেল স্টার্ক।

তিনি বলেছেন, 'জিম, রানিং, বোলিং- সবমিলিয়ে আমি আবার আগের মতো ফিট। সবার আগে ছন্দ খুঁজে পাওয়া দরকার। সেটাই ধীরে ধীরে চলে এসেছে। এবার আমার লক্ষ্য ১৬০ কিলোমিটার গতিতে বল করা।'

২০০৩ সালে পাকিস্তানি পেসার শোয়েব আখতারের ১০০.২ মাইল প্রতি ঘণ্টা গতিতে (১৬১.৩ কিমি/ঘণ্টা) বল করে ক্রিকেটবিশ্বে তোলপাড় ফেলে দিয়েছিলেন। শোয়েবের করা বলটি এখন পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে দ্রততম বল। এরপর ২০১৫ সালে ওয়াকায় নিউ জিল্য়ান্ডের বিরুদ্ধে স্টার্কের একটি ইয়র্কারের গতি ছিল ১৬০.৪ কিমি/ঘণ্টা। সুতরাং, স্টার্কের হুমকিটা একেবারেই অমূলক নয়। কে জানে, ইংল্যান্ডের মাটিতেই হয়তো এবার শোয়েবের রেকর্ড ভাঙতে পারেন তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা