kalerkantho

সোমবার । ১৩ আশ্বিন ১৪২৭ । ২৮ সেপ্টেম্বর ২০২০। ১০ সফর ১৪৪২

১১ বছর প্রতীক্ষা শেষে ফাওয়াদ মারলেন 'ডাক'!

অনলাইন ডেস্ক   

১৪ আগস্ট, ২০২০ ১৬:৩১ | পড়া যাবে ২ মিনিটে



১১ বছর প্রতীক্ষা শেষে ফাওয়াদ মারলেন 'ডাক'!

দীর্ঘ ১১ বছর টেস্ট খেলার সুযোগ পেয়ে কাজে লাগাতে পারেননি পাকিস্তানের বাঁ-হাতি ব্যাটসম্যান ফাওয়াদ আলম। সাউদাম্পটনে গতকাল বৃহস্পতিবার থেকে শুরু হওয়া ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে তিনি ফিরেছেন 'ডাক' মেরে! সাউথ্যাম্পটনে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টের প্রথম দিন বৃহস্পতিবার চার বল খেলে শূন্য রানে বিদায় নেন ফাওয়াদ। ছয় নম্বরে ব্যাটিংয়ে নেমে এলবিডব্লিউ হয়ে যান ক্রিস ওকসের বলে।

সর্বশেষ ২০০৯ সালে ডানেডিনে নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের হয়ে খেলেছিলেন ৩৪ বছর বয়সী ফাওয়াদ। ২০০৯ সালের জুলাই শ্রীলঙ্কার হয়ে টেস্ট অভিষেক হয় ফাওয়াদের। ওই টেস্টের দ্বিতীয় ইনিংসে তার ব্যাট থেকে আসে ১৬৮ রান। এরপর চার ইনিংস ৬৬ রান করে দল থেকে বাদ পড়ে যান। গত বছর ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ দিয়ে ১০ বছর পর পাকিস্তানের টেস্ট দলে ফেরেন মিডল-অর্ডার এই ব্যাটসম্যান। কিন্তু ম্যাচ খেলার সুযোগ পাননি। 

সাউদাম্পটনে চলতি দ্বিতীয় টেস্টে তাকে প্যাভিলিয়নে ফেরাতে রিভিউ নিয়ে সফল হয় ইংল্যান্ড। এই টেস্ট খেলার জন্য তাকে অপেক্ষা করতে হয়েছে ৩ হাজার ৯১১ দিন! পাকিস্তানের হয়ে তার চেয়ে বেশি সময় বিরতি দিয়ে টেস্ট খেলেছেন কেবল একজন-ইউনিস আহমেদ। ১৯৭৩ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে লম্বা সময়ের জন্য নিষিদ্ধ হয়েছিলেন তিনি। ১৯৬৯ সালে ক্যারিয়ারের দ্বিতীয় টেস্টের পর ১৯৮৭ সালে খেলেন ক্যারিয়ারের ৩ নম্বর টেস্ট। মাঝে বিরতি ১৭ বছর ১১১ দিন! 

মন্তব্য



সাতদিনের সেরা