kalerkantho

রবিবার । ১২ আশ্বিন ১৪২৭ । ২৭ সেপ্টেম্বর ২০২০। ৯ সফর ১৪৪২

সূচি চুড়ান্ত; এবার অস্ট্রেলিয়াও যাচ্ছে ইংল্যান্ডে

অনলাইন ডেস্ক   

১৪ আগস্ট, ২০২০ ১৬:২৪ | পড়া যাবে ২ মিনিটে



সূচি চুড়ান্ত; এবার অস্ট্রেলিয়াও যাচ্ছে ইংল্যান্ডে

উইন্ডিজ, আয়ারল্যান্ড পাকিস্তানের পর এবার ইংল্যান্ড সফরের সূচি চুড়ান্ত করে ফেলেছে অস্ট্রেলিয়া। বেশ কিছুদিন ধরেই অস্ট্রেলিয়ার ইংল্যান্ড সফর নিয়ে আলোচনা চলছিল । অবশেষে দুই দেশের ক্রিকেট বোর্ডই বৃহস্পতিবার সফরের বিষয়টি নিশ্চিত করেছে। আগামী ৪ সেপ্টেম্বর শুরু হবে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ।

‘জীবাণুমুক্ত’ পরিবেশে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সফলভাবে সিরিজ আয়োজন শেষে বর্তমানে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ খেলছে ইংল্যান্ড। যে কারণে এবার ক্রিকেট অস্ট্রেলিয়াও ইংল্যান্ড সফরের জন্য রাজি হয়েছে। অজিদের জন্য আরও একটি সুখবর আছে। যুক্তরাজ্য সরকারের নির্দেশনা অনুযায়ী, যে কয়টি দেশের নাগরিককে ইংল্যান্ড সফরে গিয়ে কোয়ারেন্টিনে থাকতে হবে না, অস্ট্রেলিয়া তাদের অন্যতম।

গত জুলাইয়ে ইংল্যান্ডে যাওয়ার কথা ছিল অস্ট্রেলিয়ার। কিন্তু করোনাভাইরাসের প্রভাবে সেটি সম্ভব হয়নি। এবারের সফর শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে। সাউথ্যাম্পটনে আগামী ৪, ৬ ও ৮ সেপ্টেম্বর হবে ৩টি ম্যাচ। এরপর ওয়ানডে সিরিজ খেলতে ম্যানচেস্টারে যাবে অ্যারন ফিঞ্চের দল। সেখানে ম্যাচ তিনটি অনুষ্ঠিত হবে ১১, ১৩ ও ১৬ সেপ্টেম্বর। আগামী ২৪ অগাস্ট অস্ট্রেলিয়া দল ইংল্যান্ডে পৌঁছবে। সেখানে নিজেদের মধ্যে একটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি প্রস্তুতি ম্যাচ খেলবে তারা।

অস্ট্রেলিয়া দল: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), শন অ্যাবট, অ্যাশটন অ্যাগার, অ্যালেক্স কেয়ারি, প্যাট কামিন্স, জশ হেইজেলউড, মার্নাস লাবুশেন, ন্যাথান লায়ন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, রাইলি মেরেডিথ, জশ ফিলিপ, ড্যানিয়েল স্যামস, কেন রিচার্ডসন, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, অ্যান্ড্রু টাই, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জ্যাম্পা।

মন্তব্য



সাতদিনের সেরা