kalerkantho

রবিবার। ৫ আশ্বিন ১৪২৭ । ২০ সেপ্টেম্বর ২০২০। ২ সফর ১৪৪২

১১ বছর পর টেস্ট খেলতে নামলেন ফাওয়াদ

অনলাইন ডেস্ক   

১৩ আগস্ট, ২০২০ ২০:৩৬ | পড়া যাবে ২ মিনিটে



১১ বছর পর টেস্ট খেলতে নামলেন ফাওয়াদ

দীর্ঘ ১১ বছর পাকিস্তানের হয়ে টেস্ট খেলার সুযোগ পেলেন বাঁ-হাতি ব্যাটসম্যান ফাওয়াদ আলম। সাউদাম্পটনে আজ বৃহস্পতিবার থেকে শুরু হওয়া ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে তিনি পাকিস্তান একাদশে সুযোগ পেয়েছেন। সর্বশেষ ২০০৯ সালে ডানেডিনে নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের হয়ে খেলেছিলেন ৩৪ বছর বয়সী ফাওয়াদ।

২০০৯ সালের জুলাই শ্রীলঙ্কার হয়ে টেস্ট অভিষেক হয় ফাওয়াদের। ওই টেস্টের দ্বিতীয় ইনিংসে তার ব্যাট থেকে আসে ১৬৮ রান। 
এরপর চার ইনিংস ৬৬ রান করে দল থেকেই বাদ পড়ে যান। টেস্ট দলে আর সুযোগ পাননি ফাওয়াদ। তবে পাকিস্তানের হয়ে ২০১৫ সালে ওয়ানডে ও ২০১০ সালে টি-টোয়েন্টি খেলেছেন। পাকিস্তানের এখন পর্যন্ত ৩টি টেস্ট খেলেছেন ফাওয়াদ। ১টি সেঞ্চুরিতে করেছেন ২৫০ রান করেছেন। ব্যাটিং গড় ৪১.৬৬। ৩৮ ওয়ানডেতে ১টি সেঞ্চুরি ও ৬টি হাফ-সেঞ্চুরিতে ৯৬৬ ও ২৪টি টি-টোয়েন্টিতে করেছেন ১৯৪ রান।

পাকিস্তান একাদশ : শান মাসুদ, আবিদ আলী, আজহার আলী (অধিনায়ক), বাবর আজম, আসাদ শফিক, ফাওয়াদ আলম, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), ইয়াসির শাহ, শাহীন শাহ আফ্রিদি, মোহাম্মদ আব্বাস ও নাসিম শাহ।

ইংল্যান্ড একাদশ : ররি বার্নস, ডম সিবলি, জ্যাক ক্রলি, জো রুট (অধিনায়ক), অলি পোপ, জস বাটলার (উইকেটরক্ষক), ক্রিস ওকস, স্যাম কুরান, ডম বেস, স্টুয়ার্ট ব্রড ও জেমস অ্যান্ডারসন।

মন্তব্য



সাতদিনের সেরা