kalerkantho

রবিবার। ৫ আশ্বিন ১৪২৭ । ২০ সেপ্টেম্বর ২০২০। ২ সফর ১৪৪২

নেইমার-এমবাপের দামে ১৯ বছর ধরে ক্লাব চালাচ্ছে আটালান্টা!

অনলাইন ডেস্ক   

১৩ আগস্ট, ২০২০ ১৯:০৭ | পড়া যাবে ২ মিনিটে



নেইমার-এমবাপের দামে ১৯ বছর ধরে ক্লাব চালাচ্ছে আটালান্টা!

ছবি : এএফপি

রীতিমতো বিশ্বরেকর্ড গড়ে বার্সেলোনা থেকে পিএসজিতে গিয়েছিলেন নেইমার। অন্যদিকে কিলিয়ান এমবাপে রেকর্ড গড়তে না পারলেও তাকে অনেক টাকায় দলে নিয়েছে পিএসজি। গতকাল রাতে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের রুদ্ধশ্বাস ম্যাচে প্যারিস সেইন্ট জার্মেইকে সেমিফাইনালে তোলার পিছনে তাদের দুজনের অবদান কম নয়। যদিও তারা কেউ গোল করেননি। এই ম্যাচের পর চমকপ্রদ এক তথ্য উঠে এসেছে নেইমার-এমবাপের পেছনে ব্যয় নিয়ে।

ইএসপিএন টুইট করেছে, ২০০১-২০০২ মৌসুমে আটালান্টা তাদের পুরো স্কোয়াডের জন্য যত অর্থ খরচ করেছে, পিএসজি নেইমার ও এমবাপের পিছনে তার চেয়ে বেশি খরচ করেছে। ট্রান্সফার মার্কেটের হিসেবে, ২০১৭ সালে ২৪.৪২ কোটি ডলার খরচ করে বার্সেলোনা থেকে নেইমারকে আনে পিএসজি। পরের বছর মোনাকো থেকে ১৪.৮৫ কোটি ডলারে তারা এমবাপেকে দলে টানে।

সময়ের এই দুই সেরা তারকাকে দলে নিতে পিএসজি খরচ করেছিল ৩৯.২৭ কোটি ডলার। অন্য দিকে গত ১৯ বছরে দলবদলে আটালান্টা খরচ করেছে ৩৮.৫৩ কোটি ডলার। অথচ গতকালের কোয়ার্টার ফাইনালে একটা সময়ে আটলান্টাই এগিয়েছিল। খেলার শেষ ৩ মিনিটে দুই গোল করে পিছিয়ে থাকা পিএসজি পৌঁছে যায় চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারে। সেরা দুই তারকার ক্লাব ছেড়ে যাওয়ার গুঞ্জনের মাঝেই পিএসজির মালিক নাসের আল খিলাইফি বলেছেন, তারা দুজনেই পিএসজিতে থাকবেন।

মন্তব্য



সাতদিনের সেরা