kalerkantho

শুক্রবার। ১৭ আশ্বিন ১৪২৭। ২ অক্টোবর ২০২০। ১৪ সফর ১৪৪২

পেছাল বিশ্বকাপ বাছাই; স্থগিত হলো প্রস্তুতি

অনলাইন ডেস্ক   

১৩ আগস্ট, ২০২০ ১৫:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



পেছাল বিশ্বকাপ বাছাই; স্থগিত হলো প্রস্তুতি

করোনাভাইরাসের কারণে ২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ সালের এশিয়ান কাপের বাছাই আরেক দফা পিছিয়ে গেছে। যে কারণে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) সদ্য শুরু হওয়া প্রস্তুতি ক্যাম্প শুরু করেছে। বাছাই সামনে রেখে সম্প্রতি ৩৬ জনের প্রাথমিক দল দিয়েছিল বাফুফে। ৭ অগাস্ট থেকে গাজীপুরে ক্যাম্প শুরুর কথা ছিল। তবে বর্তমান পরিস্থিতিতে করোনাভাইরাস সংক্রামণ এড়াতে খেলোয়াড়দের তিন ধাপে ক্যাম্পে যোগ দেওয়ার নির্দেশনা দেওয়া হয়।

এর মাঝেই ক্যাম্পে যোগ দেওয়া খেলোয়াড়দের মাঝে প্রথম দুই দফার টেস্টে ১৮ জনের পজিটিভ আসে। অবশ্য যাদের নেগেটিভ এসেছে, তারা অল্প সময়ের জন্য হলেও নিয়মিত অনুশীলন শুরু করেছিলেন। সুতরাং ক্যাম্প শুরু নিয়ে সৃষ্টি হয় জটিলতার। এর মাঝেই গতকাল বুধবার ফিফা ও এএফসি আলাদা বিবৃতি দিয়ে চলতি বছরে বাছাইপর্বের কোনো ম্যাচ না থাকার বিষয়টি নিশ্চিত করে। ২০২১ সালে নতুন করে সূচি দেওয়া হবে বলেও জানানো হয়েছে 

আগামী ৮ অক্টোবর সিলেট জেলা স্টেডিয়ামে ফিরতি লেগে আফগানিস্তানের মুখোমুখি হওয়ার কথা ছিল বাংলাদেশের। এবার এই ম্যাচগুলো হবে নতুন সূচিতে। দেশের ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার তত্ত্বাবধানে ক্যাম্পের জন্য ডাক পাওয়া খেলোয়াড়দের মধ্যে যারা করোনাভাইরাসে আক্রান্ত, তাদের চিকিৎসা চলবে। তবে ফিফার নতুন সিদ্ধান্তে ফুটবলারদের মাঠে ফেরার সম্ভাবনা আবারও অনিশ্চিত হয়ে গেল।

মন্তব্য



সাতদিনের সেরা