kalerkantho

রবিবার। ৫ আশ্বিন ১৪২৭ । ২০ সেপ্টেম্বর ২০২০। ২ সফর ১৪৪২

গুগলে কোন ক্রিকেটারকে সবচেয়ে বেশি খোঁজা হয়?

অনলাইন ডেস্ক   

১১ আগস্ট, ২০২০ ১৬:২২ | পড়া যাবে ১ মিনিটে



গুগলে কোন ক্রিকেটারকে সবচেয়ে বেশি খোঁজা হয়?

আজকাল ইন্টারনেটের যুগে শুধু অফলাইনই নয়, অনলাইনেও জনপ্রিয়তা মাপা যায়। কারো একটু বেশি ফলোয়ার থাকলে, একটু ভিউ বেশি হলে সে হয়ে যায় বড় তারকা। কিন্তু বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনি কিংবা শচীন টেন্ডুলকারদের জন্য এসব অনলাইন ফলোয়ারের প্রয়োজন হয় না। তারা বাস্তবেই জনপ্রিয়। তবে এই মহাতারকাদের মাঝে কাকে সবচেয়ে বেশি খোঁজা হয় গুগলে?

গত ৬ মাসে গুগল সার্চ ইঞ্জিনে সবচেয়ে বেশিবার খোঁজা হয়েছে ভারতের অধিনায়ক বিরাট কোহলিকে। তিনিই বিশ্বের সর্বাধিক 'সার্চড' ক্রিকেটার। পরিসংখ্যানের বিচারে চলতি বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত ছয় মাসের হিসাব তারা প্রকাশ করেছে। এই সময় প্রতি মাসে ১৬.২ লাখ বার খোঁজা হয়েছে ভারতের অধিনায়ক বিরাট কোহলিকে। অর্থাৎ প্রতি মাসে তাঁকে  ৯৬ লাখ বারের বেশি খোঁজা হয়েছে।

তালিকার দ্বিতীয় স্থানে আছেন ভারতের সহ-অধিনায়ক রোহিত শর্মা। বিধ্বংসী এই ওপেনারকে গত জানুয়ারি থেকে জুন পর্যন্ত প্রতি মাসে গড়ে ৯.৭ লাখ বার খোঁজা হয়েছে। তৃতীয় স্থানে রয়েছেন ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। দুই বিশ্বকাপ আর একটি চ্যাম্পিয়নস ট্রফি জয়ী এই অধিনায়ককে প্রতি মাসে গড়ে ৯.৪ লাখ বার খোঁজা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা